ঢাকার অধিনায়কত্ব নেওয়ার পেছনে কারণ ব্যাখা করলেন মুশফিক

নিজস্ব প্রতিবেদকঃ অনেকটা ক্ষোভ নিয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধিনায়কত্ব ছেড়েছেন মুশফিকুর রহিম। বিসিবির তত্ত্বাবধানে পরিচালিত দলের অধিনায়ক হিসেবে আর এখন দেখা যায়না দেশ সেরা উইকেটরক্ষক ব্যাটসম্যানকে।

তবে ক্লাব কিংবা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে অধিনায়কত্ব করেন মুশি। আসন্ন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার হয়ে খেলবেন দেশের সবচেয়ে পরিশ্রমী ক্রিকেটার। যেখানে দলটির অধিনায়কনের ভূমিকায় দেখা যাবে মুশফিককে।

কেন অধিনায়কত্ব নিয়েছেন, সেই কারণ ব্যাখ্যা করেছেন মুশফিক। গণমাধ্যমকে তিনি বলেন, ‘অধিনায়কত্বের ব্যাপারটা নির্ভর করে ফ্র্যাঞ্চাইজিরা কী চায়। প্রেসিডেন্টস কাপ বা অন্যান্য সময় বোর্ডের অধীনে তারা মনে করে তরুণ কিছু খেলোয়াড় আছে তাদের সুযোগ দিলে ভবিষ্যতে ভালো হতে পারে।’

‘এখন তারা মনে করেছে যে আমি হয়তো সঠিক ব্যক্তি যে গাইড করতে পারে। এই জন্যই নেয়া আসলে। এটাও একটা চ্যালেঞ্জ অধিনায়ক হিসেবে নাম্বার ওয়ান করা। ইনশাআল্লাহ সেই চ্যালেঞ্জ নেয়ার জন্য আমি প্রস্তুত। আমার দলে যারা আছে তারা যদি সমর্থন করে, এটা অসম্ভব না।’ যোগ করেন মুশফিক।

দলের অধিনায়কত্বের দায়িত্ব নেওয়া মুশফিক স্বপ্ন দেখছেন ঢাকাকে চ্যাম্পিয়ন করার। এই ব্যাপারে ৩৩ বছর বয়সী এই তারকার ভাষ্য, ‘আমরা সবাই চাই খুব ভালো একটা টুর্নামেন্ট হবে। এই বছর প্রথম ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট হবে। খুবই রোমাঞ্চিত। আশা করছি বেক্সিমকো ঢাকার হয়ে যাতে খুব ভালো একটা শুরু করতে পারি এবং সেটা যেন শেষ করতে পারি।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা