ঢাকায় আবারও বসছে কাবাডির আসর

স্পোর্টস ডেস্কঃ সদ্য পার হওয়া গেল বছর ঢাকায় বসেছিল কাবাডির আন্তর্জাতিক আসর। পাঁচ জাতির টুর্নামেন্টে যেখানে চ্যাম্পিয়ন হয়েছিল স্বাগতিক বাংলাদেশ। তবে বছর ঘুরতেই ফের ঢাকায় বসতে যাচ্ছে কাবাডির আরও একটি আসর। সব ঠিক থাকলে মার্চে বসবে সেই আসরটি।

কিন্তু বঙ্গবন্ধুর নামে হওয়া টুর্নামেন্টের এবারের আয়োজনটা আরও বড় পরিসরে হতে যাচ্ছে। গেল বার করোনার কারণে ছোট পরিসরে আয়োজন করা হয়েছিল। তবে এবার ১৫ দেশকে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশ আসার জন্য রাজিও হয়েছে।

যেখানে আছে পাকিস্তান, পোল্যান্ড, কেনিয়া, মিশররের নাম। এদের মধ্যে গেল আসরে খেলে গেছে পোল্যান্ড ও কেনিয়া। কেনিয়া তো ফাইনালেও উঠেছে। তবে বাংলাদেশের কাছে হেরে রানার্স-আপেই সন্তুষ্ট থাকতে হচ্ছে তাদের।

এদিকে চলতি বছর এশিয়ান গেমস হবার কথা চীনে। যার জন্য প্রস্তুতি হিসেবে এই টুর্নামেন্টকে ধরা হচ্ছে। এবারের আসরে রৌপ্য পদক পুনরোদ্ধার করতে চায় বাংলাদেশ। এর বাইরে চলতি বছর যুব কাবাডির বিশ্বকাপ হবার কথা রয়েছে। গেল বছরে সেটি হবার কথা ছিল ঢাকায়। কিন্তু করোনার কারণে সেটি স্থগিত করা হয়। তবে এবছর হতে পারে সেই বিশ্বকাপ। যেখানে আয়োজক হতে পারে বাংলাদেশ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা