ঢাকায় নয়, সিলেটে হবে বাংলাদেশ-আফগানিস্তান বিশ্বকাপ বাছাই ম্যাচ

    নিজস্ব প্রতিবেদক:: ২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বে বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচটি গত ২৬ মার্চ সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্টিত হওয়ার কথা ছিলো। কিন্তুু করোনাভাইরাসের কারণে ম্যাচটি স্থগিত হয়ে যায়। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো পুনরায় শুরু করছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। নতুন সূচিতে অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন ম্যাচটি সিলেট আর পাবে না। ঢাকায় হবে।

    তবে এবার জানা গেলো ঢাকাতে নয়, সিলেটেই হবে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের ম্যাচটি। আগামি ৮ অক্টোবর সিলেট জেলা স্টেডিয়ামে হবে ম্যাচটি। শুক্রবার রাত ৯টায় মুঠোফোনে এসএনপিস্পোর্টসকে বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের কেন্দ্রীয় সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম। তিনি বলেন, ‘বাফুফে থেকে ম্যাচটি আয়োজনের জন্য প্রস্তুুতি নিতে আমাদেরকে বলা হয়েছে।’

    সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, ৮ অক্টোবর ম্যাচটি আয়োজনের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনকে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে। তাতে ম্যাচটি আয়োজনের প্রস্তুুতি নিতে জেলা ফুটবল অ্যাসোসিয়েশনকে নির্দেশনা দিয়েছে বাফুফে। চাইলেও ম্যাচটি ঢাকায় আয়োজন সম্ভব নয়।

    কারণ বাফুফে থেকে ম্যাচটির ভেন্যু হিসেবে আগেই সিলেট জেলা স্টেডিয়ামকে নির্বাচিত করা হয়েছে। ফিফাও জেলা স্টেডিয়ামে ম্যাচটি আয়োজনের জন্য অনুমতি দিয়েছে। ফুটবল ফেডারেশন তাই সিলেটেই ম্যাচটি আয়োজন করছে। তবে ওই সময় দর্শকেরা গ্যালারিতে প্রবেশ করতে পারবেন কিনা সেটি নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিষয়টি নির্ভর করছে করোনা পরিস্থিতির উপর। করোনার সংক্রমণ অব্যাহত থাকলে ম্যাচটি দর্শক শূন্য স্টেডিয়ামেই হবে।

    ২৬ মার্চ ম্যাচটি সিলেটে দেওয়া হয়েছিলো, ঢাকায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান থাকায়। সেদিন ম্যাচটি হয়নি। আগামি ৮ অক্টোবর নতুন সূচিতে হবে ম্যাচটি। অনেকেই ধারণা করে ছিলেন, অক্টোবরে হোম অব ফুটবল ফ্রি থাকবে। তাই সিলেটে ম্যাচ দেওয়া হবে না। বাংলাদেশ ফুটবল ফেডারেশনও ঢাকার বাইরে ম্যাচটি আয়োজন করতে চাইবে না। তবে সব শঙ্কা উড়িয়ে সিলেটই আয়োজন করছে বিশ্বকাপ বাছাইয়ের ঐতিহাসিক ম্যাচটি।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০