ঢাকা টেস্টের দল ঘোষণা করল বিসিবি, নেই শরিফুল

নিজস্ব প্রতিবেদকঃ শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করা হয়েছে। ঢাকায় হতে যাওয়া সেই টেস্টের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চট্টগ্রাম টেস্টের দল থেকে একটি পরিবর্তন এসেছে দলে।

ইনজুরির কারণে এই দলে নেই শরিফুল ইসলাম। প্রথম টেস্টের শেষ দিনে এসে হাতের ইনজুরিতে ছিটকে যাওয়ার পর, দ্বিতীয় টেস্ট থেকেও ছিটকে গেলেন তিনি। মূলত চট্টগ্রাম টেস্টে বুধবার বাংলাদেশের প্রথম ইনিংসে ব্যাট করতে গিয়ে হাতে আঘাত পান শরিফুল। কাসুন রাজিথার বলে ডান হাতে আঘাত পান ব্যাট করতে নামা শরিফুল। যার ফলে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসে আর মাঠে নামতে পারেননি। শেষ হয়ে গিয়েছে চট্টগ্রাম টেস্টে খেলা।

এর বাইরে প্রথম টেস্টে থাকা বাকি ১৬ জনের সবাইকেই রাখা হয়েছে। শরিফুলের পরিবর্তে কাউকে যুক্তও করা হয়নি। আগেই প্রথম টেস্ট থেকে আঙুলের ইনজুরিতে ছিটকে যাওয়া মেহেদী হাসান মিরাজও খেলতে পারবেন না দ্বিতীয় টেস্টে। যার ফলে তাকেও রাখা হয়নি লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে চলমান প্রথম টেস্ট শেষেই বাংলাদেশ ও শ্রীলঙ্কা দুই দল ফিরবে ঢাকায়। মিরপুরের শের-ই বাংলার হোম অব ক্রিকেটে আগামী ২৩ থেকে ২৭ মে পর্যন্ত অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

১৬ সদস্যের বাংলাদেশ দল
মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলি চৌধুরী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, এবাদত হোসেন, সৈয়দ খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা ও শহিদুল ইসলাম।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা