তরুণ গাভির ম্যাজিক, ‘রেকর্ড’ ১৪তম শিরোপা বার্সার

0
124

স্পোর্টস ডেস্কঃঃ এ যেনো রীতিমতো ম্যাজিক দেখালেন বার্সার তরুণ তুর্কি গাভি। তার দুর্দান্ত পারফর্মে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ‘রেকর্ড’ ১৪তম শিরোপা সুপার কাপের শিরোপা জিতল জাভির বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল ৩-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে দলটি।

বার্সার তিন গোলের তিনটিতেই অবদান গাভির। প্রথম গোল করে লিড এনে দিয়েছেন। লেভানডফস্কি ও পেদ্রির দুই গোলেও করেছেন অ্যাসিস্ট।

এল ক্লাসিকোর চার গোলের ম্যাচটির প্রথমার্ধে এসেছে দুই গোল। গাভির গোলে লিড নিয়ে বার্সার হয়ে প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান বাড়িয়ে লেভানডফস্কি।  পরে গোল করেছেন পেদ্রিও। ম্যাচের অন্তিম সময়ে করিম বেনজেমার গোলে রিয়াল এক গোল শোধ করলেও হার এড়াতে পারেনি। প্রথম গোল করা গাভি পরের দুই গোলে করেছেন সহযোগিতা।

ম্যাচের ২৫তম মিনিটেই রিয়ালের ডিফেন্ডারদের ভুলে লিড নেয় বার্সা। এন্টনি রুডিগার দুর্বল পাস দেন কামাভিঙ্গাকে। ফরাসি এই তারকা বলের নিয়ন্ত্রণ নিতে পারেননি। বল যায় লেভানডফস্কির পায়ে। তার কাছ থেকে বল পেয়ে গাভি জালে জড়াতে ভুল করেননি বার্সা এগিয়ে যায় ১-০ গোলে।

প্রথমার্ধের শেষ দিকে এবার গাভির পাস থেকে আসা বলে গোল করেন লেভানডফস্কি। ৪৫তম মিনিটে মাঝ মাঠ থেকে ফ্রেংকি ডি ইয়ং বল দেন গাভিকে। জায়গা করে নিয়ে তিনি বল বাড়ান লেভানডফস্কির কাছে। আলতো শটে কোর্তোয়াকে পরাস্ত করেন পোলিশ তারকা। বার্সা এগিয়ে যায় ২-০ গোলে। রিয়াল মাদ্রিদ প্রথমার্ধে আর সমতায় ফিরতে পারেনি।

ম্যাচের ৬৯তম মিনিটে বার্সার কফিনে শেষ পেরেক ঠুকে দেন পেদ্রি। গাভির পাস থেকে আসা বল রিয়ালের জালে পাঠাতে সময় নেননি তিনি। বার্সা এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

বড় ব্যবধানে পিছিয়ে পড়া রিয়াল শান্তনার অতিরিক্ত সময়ে। করিম বেনজেমা এক গোল করলেও দলকে জেতাতে পারেননি শিরোপা। ৩-১ জয়ে চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

এসএনপিস্পোর্টসটুয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here