তামিমের ওয়ানডে মিশনে বিশ্রামে মাহমুদউল্লাহ রিয়াদ!

0
38

স্পোর্টস ডেস্ক: টেস্ট থেকে অবসর নিয়েছেন। ওয়ানডে ও টি-২০ খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। টি-২০তে তিনি অধিনায়ক। ওয়ানডেতে তামিম ইকবাল। আজ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে ফর্মহীন মাহমুদউল্লাহ রিয়াদকে একদাশের বাইরে রাখা হতে পারে। আপাতত তাকে বিশ্রামে পাঠাতে পারে টিম ম্যানেজম্যান্ট। টি-২০ অধিনায়কের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে। অধিনায়কত্ব থেকে তাকে বাদ দেওয়ার দাবিও ওঠেছে। এমনকি আপাতত দল থেকেও বাদ দেওয়ার দাবি ওঠেছে।

তবে টি-২০তে তিনি অধিনায়ক বলেই বাদ দেওয়া বা বিশ্রাম দেওয়া খুব একটা সহজ নয় টিম ম্যানেজম্যান্টের। সেটা বোঝাই গিয়েছে। তবে ওয়ানডে সিরিজে এই ফর্মহীন ব্যাটারের বিশ্রাম মিলতে পারে। তামিম ইকবালের অধীনে ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে আজ মাঠে নামবে বাংলাদেশ দল।

ওয়ানডে সিরিজের দু’একটা ম্যাচে রিয়াদকে বিশ্রাম দিয়ে তাই মোসাদ্দেক সৈকতকে দেখা হতে পারে। টিম ম্যানেজম্যান্ট সূত্র এমনটাই জানিয়েছে। মুশফিুকর রহিম ও ইয়াসির আলী রাব্বি থাকলে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়াটা নিশ্চিত ছিলো এক প্রকার। তবে মুশফিক হজের জন্য ছুটি নিয়েছেন। ইনজুরির জন্য শেষ মুহুর্তে দল থেকে বাদ পড়েছেন ইয়াসির আলী রাব্বিও। তবুও ম্যানেজম্যান্ট চাইছে ফর্মহীন রিয়াদকে বিশ্রাম দিতে।

ইতিমধ্যে বাংলাদেশ টেস্ট সিরিজ হেরেছে ২-০ ব্যবধানে। টি-২০ সিরিজেও হার ২-০ ব্যবধানে। টাইগার সমর্থকেরা আশায় আছেন ওয়ানডে ফরম্যাটে চিত্র বদলাব। কারণ বাংলাদেশ এই ফরম্যাটে খুব ভাল দল। ওয়েস্ট ইন্ডিজের সাথে আছে অনেক জয়ের সুখ স্মৃতি। শেষ ৮ ওয়ানডেতে নিকোলাস পুরানের দলের বিপক্ষে হারেনি টাইগাররা।

দুই দল এখন পর্যন্ত ৪১টি ওয়ানডে ম্যাচ খেলেছে। যেখানে বাংলাদেশের জয় ১৮টি ম্যাচে। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ২১টি ম্যাচে। আর পরিত্যক্ত হয়েছে ২টি ওয়ানডে ম্যাচ। বাংলাদেশও চাইছে নিজেদের ফেভারিট ফরম্যাটে সিরিজ জিততে। আর সেখানেই হয়তো রিয়াদের মতো ফর্মহীন ব্যাটারের জায়গা নাও হতে পারে একাদশে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here