তাসকিন-মুস্তাফিজদের কোচ হতে চান শন টেইট

স্পোর্টস ডেস্কঃ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বোলিং কোচ হিসেবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কাজ করতে এসেছেন শন টেইট। খেলোয়াড়ি জীবন ছেড়ে এখন কোচিং পেশাকেই বেঁছে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক গতি তারকা। বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে কাজ করে যাচ্ছেন বোলিং কোচ হিসেবে।

এসবের বাইরে কাজ করেছেন আফগানিস্তান জাতীয় দলেও। সবশেষ ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানের বোলিং কোচের দায়িত্ব সামলেছেন এই সাবেক পেসার। সব মিলিয়ে অনেকটা অভিজ্ঞ হয়ে উঠেছেন এই পেশায়। এবার সেই অভিজ্ঞতাকে কাজে লাগাতে চান বাংলাদেশ জাতীয় দলেও।

টাইগারদের পেস বোলিং কোচের অপশনটা খালি পড়ে আছে। ওটিস গিবসন চলে গেছেন নিউজিল্যান্ড সিরিজের পরই। এই জায়গায় নতুন কোচ নিয়োগের চেষ্টা চালাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব মিলিয়ে দুইয়ে দুইয়ে চার মেলানোর সহজ সমীকরণটা খুব সম্ভব।

গিবসনের ছেড়ে দেওয়া জায়গায় তাসকিন-মুস্তাফিজদের কোচ হতে আগ্রহ আছে কতটা টেইটের। আগ্রহ বলতে ভুল হবে, বলা চলে মুখিয়ে আছেন তিনি বাংলাদেশের পেস বোলিং কোচিংয়ের পদের জন্য। গণমাধ্যমকে শন টেইট নিশ্চিত করেছেন বিষয়টি নিজেই। এই কাজটা তার জন্য সম্মানের হবে বলছেন তিনি।

৩৮ বছর বয়সী শন টেইট বলেন, ‘হ্যাঁ, অবশ্যই আমি আগ্রহী। কাকে বেঁছে নেওয়া হবে সেটা চূড়ান্ত করবেন তারাই। তবে সুযোগ থাকলে আমি বাংলাদেশ দলের বোলিং কোচ হতে চাই। এটা আমার জন্য সম্মানের হবে।’

উল্লেখ্য, নিউজিল্যান্ড সফর শেষেই চুক্তির মেয়াদ বিসিবির সাথে শেষ হয়ে গেছে ওটিস গিবসনের। সেই চুক্তির মেয়াদ আর বাড়েনি। এই প্রসঙ্গে গিবসনের ভাষ্য বিসিবি থেকে কেউ তার সাথে এই বিষয়ে যোগাযোগ করেনি। এদিকে বিসিবি থেকে বলা হয়েছে তার সাথে যোগাযোগ হয়েছে, কিন্তু তিনি রাজি হননি আর থাকতে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা