তিনটি করে বিশ্বকাপ-ইউরো খেলা আলবা বিদায় বললেন আন্তর্জাতিক ফুটবলকে

0
48

স্পোর্টস ডেস্কঃ আন্তর্জাতিক ফুটবল থেকে জর্দি আলবা অবসর নিয়েছেন। স্পেনের জার্সিতে আর দেখা যাবে না এই ফুটবলারকে। আলবা আজ নিজেই অবসরের কথা নিশ্চিত করেছেন। তিনটি বিশ্বকাপ, তিনটি ইউরো চ্যাম্পিয়নশিপ খেলার অভিজ্ঞতা নিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন এই ডিফেন্ডার।

শুক্রবার স্পেনের ফুটবল ফেডারেশন এক বিবৃতি দিয়ে জানায়, ‘৩৪ বছর বয়সে দারুণ আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনেছেন আলবা। দারুণ এই পথচলার জন্য রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে তার প্রতি চির কৃতজ্ঞ। ধন্যবাদ জর্দি।’

২০১১ সালে স্পেনের হয়ে অভিষিক্ত হন আলবা। দেশের হয়ে ৯৩ ম্যাচ খেলে করেন ৯ গোল। ২০১২ সালের ইউরো ফাইনালে তার গোলেই স্প্যানিশরা শিরোপা ধরে রাখে। ইতালির বিপক্ষে ফাইনালে ৪-০ গোলের জয়ের ম্যাচে স্কোরও করেছিলেন তিনি। তাঁর নেতৃত্বে ২০২৩ সালের জুনে নেশনস লিগও জিতেছে স্পেন।

আগামী ৮ সেপ্টেম্বর জর্জিয়া এবং এর চার দিন পর সাইপ্রাসের বিপক্ষে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে স্পেন। এরমধ্যেই একটি জয় এবং একটি পরাজয় দিয়ে এ অভিযান শুরু করেছে লা রোজারা। আসন্ন আন্তর্জাতিক ব্যস্ততা শুরুর আগে জাতীয় দলকে বিদায় বলেছেন আলবা।

জানা গেছে, ভ্রমণ জটিলতার কারণেই মূলত অবসরের সিদ্ধান্ত নিয়েছেন আলবা। গ্রীষ্মকালীন দলবদলে বার্সেলোনা ছেড়ে যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে যোগ দেন তিনি। আন্তর্জাতিক ফুটবল খেলতে অনেক লম্বা পথ পাড়ি দিয়ে ইউরোপে যাওয়া লাগত আলবাকে। তবে সেই ধকল নিতে অনীহা সাবেক এই বার্সা তারকার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here