তিন ওয়ানডের জন্য আফগানিস্তানের দল ঘোষণা

স্পোর্টস ডেস্কঃ করোনাকালীন সময় কাটিয়ে প্রথম বারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে নামতে যাচ্ছে আফগানিস্তান। চলতি জানুয়ারি মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে তাদের। সেই সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

সিরিজে অধিনায়ক হিসেবে থাকবেন আসগর আফগান। এছাড়া সহ-অধিনায়ক হিসেবে আছেন রশিদ খান। তবে উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ জায়গা পাননি স্কোয়াডে। এছাড়া বিশ্বকাপ এবং পরবর্তীতে খেলা আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান ইকরাম আলি খিলকেও দেখা যাবে না সিরিজে।

রহমানউল্লাহ গুরবাজ দায়িত্ব পালন করবেন উইকেটের পেছনে। এছাড়া তিন বছর পর দলে ফিরেছেন ব্যাটসম্যান উসমান গনি। প্রথমবারের মতো স্কোয়াডে ডাক পেয়েছেন আজমতুল্লাহ ওমরজাই।

শুরুতে আফগানিস্তানের ঘরের মাঠে হিসেবে পরিচিত ভারতের দেরাদুনে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সিরিজটি। তবে করোনার কারণে, ভারত থেকে সরিয়ে নিয়ে সংযুক্ত আরব আমিরাতের আবু ধাবিতে ভেন্যু ঠিক করা হয়। কিন্তু, সেটিও হচ্ছে না।

আয়ারল্যান্ড ইতিমধ্যে আরব আমিরাতে পৌঁছে গেলেও, ভিসা জটিলতায় সেখানে যেতে পারছে না আফগানিস্তান। বাধ্য হয়ে তাই দুই বার ভেন্যু পাল্টিয়ে সিরিজটি স্থানান্তিরত করা হয়েছে ওমানে। আগামী ১৮, ২১ ও ২৩ জানুয়ারি সেখানেই মাঠে গড়াবে তিনটি ওয়ানডে।

১৬ সদস্যের আফগানিস্তান স্কোয়াড
আসগর আফগান (অধিনায়ক), রহমত শাহ, নাভিন-উল-হক, হাশমত শহীদী, ইয়ামিন আহমদজাই, ওসমান গনি, আজমতউল্লাহ ওমরজাই, রহমানউল্লাহ গুরবাজ, সৈয়দ আহমদ শেরজাদ, নজিব জাদরান, জাভেদ আহমদী, রশিদ খান, মোহাম্মদ নবী, গুলবাদিন নায়েব, মুজিব-উর রহমান এবং শরাফউদ্দিন আশরাফ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা