তিন দিনের কোয়ারেন্টাইন শেষে প্রথমবার অনুশীলনে মুমিনুল-মুশফিকরা

স্পোর্টস ডেস্কঃ দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এখন শ্রীলঙ্কায় অবস্থান করছে বাংলাদেশ দল। তিন দিনের বাধ্যতামূলক কঠোর কোয়ারেন্টাইনের পর প্রথমবারের মতো অনুশীলনে সেরেছে মুমিনুল হকের দল। এর আগে করোনা পরীক্ষায় নেগেটিভ আসে সবার ফলাফল।

গত ১২ এপ্রিল লাল বলের সিরিজ খেলতে লঙ্কাদ্বীপে উড়াল দেয় বাংলাদেশের ৪১ সদস্যের বিশাল বহর। কলম্বোতে পৌঁছানোর পর, সেখান থেকে একটু দূরের শহর নিগোম্বোতে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ দলকে। এরপর সেখানে করোনা পরীক্ষার নমুনা দিয়ে রুমবন্দি কোয়ারেন্টাইনে চলে যায় সবাই। সেই কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়েছে টাইগারদের।

নতুন করে করোনা পরীক্ষায় সবার ফল নেগেটিভ নিয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সকাল সোয়া দশটার দিকে অনুশীলনে নামেন মুমিনুল-মুশফিক-তামিমরা। আগামীকালও অনুশীলন করবে বাংলাদেশ দল। এরপর আগামী ১৭-১৮ এপ্রিল নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

সেই প্রস্তুতি ম্যাচ শেষে সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করবেন দলের সাথে থাকা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। আগামী ২১ এপ্রিল প্রথম এবং ২৯ এপ্রিল সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডিতে।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের ২১ সদস্যের প্রাথমিক দল
মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরি রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, খালেদ আহমেদ, শুভাগত হোম, শরিফুল ইসলাম, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ ও নুরুল হাসান সোহান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা