তিন প্রতিষ্ঠান স্পন্সর পেলের ঢাকার মালিকানা নিজেদের কাছে রাখছে বিসিবি

স্পোর্টস ডেস্ক:: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই জানিয়ে ছিলো, ঢাকার মালিক খুঁজা হচ্ছে। মালিকানা নিতে কেউ আগ্রহী হলে ঢাকার স্বত্ব বিক্রি করা হবে। আর্থিক নিশ্চয়তা না পাওয়ায় প্লেয়ার্স ড্রাফটের আগের রাতে ঢাকার মালিকানা হারায় রূপা ও মার্ন গ্রুপ।

প্লেয়ার্স ড্রাফটে তাই বিসিবির নির্বাচক ও অধিনায়কেরা বসেন ঢাকার টেবিলে। দেশের ক্রিকেটের সিনিয়র তিন তারকা টি-২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও মাশরাফী বিন মোর্ত্তজাকে দলে নেয় বিসিবির মালিকানাধীন ঢাকা। তারকা বিদেশীদেরও দলে নেয় দলটি।

এরপরই বিসিবির সিইও নিজাম উদ্দীন চৌধুরী সুজন ও বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক জানিয়ে ছিলেন, তারা ঢাকার মালিকানা খুঁজছেন। মালিক পেলে ঢাকার স্বত্ব বিক্রি করবে বিসিবি। তবে এবার জানা যাচ্ছে, ক্রিকেট বোর্ড ঢাকার জন্য তিনটি স্পন্সর প্রতিষ্ঠান পেয়েছে।

বিপিএলের দল ঢাকায় স্পন্সর পেলেও ক্রিকেট বোর্ড মালিকানা নিজেদের কাছেই রাখছে। মিনিস্টার গ্রুপ, ফুপ পান্ডা ও নগদ ঢাকার স্পন্সর হয়েছে। দেশী এবং বিদেশী তারকারা ঢাকায় থাকায় দলটির মালিকানায় আগ্রহী ছিলো বেশ কয়েকটি প্রতিষ্ঠান। দেশের সেরা সব তারকা থাকায় সবার আগ্রহেই আছে দলটি।

মিনিস্টার গ্রুপ মূল স্পন্সর হিসেবে আছে ঢাকার সঙ্গে। তাদের সঙ্গে ফুড পান্ডা ও নগদও থাকছে। এই তিনটি প্রতিষ্ঠান ঢাকার স্পন্সর হলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) দলটি নিজেরাই পরিচালনা করবে, এমনটাই জানা গেছে।

আগামি ২১ জানুয়ারি শুরু হবে বিপিএল। শেষ হবে ফেব্রুয়ারিতে। দেশের তিন ভেন্যুতেই খেলা হবে প্রিমিয়ার লিগ ক্রিকেটের। মিরপুরের হোম অব ক্রিকেট, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে বিপিএলের ম্যাচ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০