তিন ফরম্যাটেই স্থায়ী অধিনায়ক শান্ত

0
7

নিজস্ব প্রতিবেদকঃ গুঞ্জনই সত্যি হলো। তিন ফরম্যাটেই জাতীয় দলের অধিনায়ক এখন নাজমুল হোসেন শান্ত। অবসান হয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বের। অন্তবর্তীকালীন থেকে স্থায়ী অধিনায়কত্ব পেলেন শান্ত। বাঁহাতি ওপেনারকে নিয়ে সাম্প্রতিক সময়ে হওয়া আলোচনা শেষ পর্যন্ত সফলতায় রূপ নিল।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বহুল আলোচিত সভা হয়েছে মিরপুরের হোম অব ক্রিকেটে। সোমবার সেই সভায় বেশ কিছু বিষয় নিয়ে সিদ্ধান্ত এসেছে। আর এর মধ্যে অন্যতম হলো জাতীয় দলের অধিনায়ক ইস্যু।

সাকিব আল হাসান বর্তমানে তিন ফরম্যাটেই অধিনায়কত্ব করছেন। তবে নেতৃত্বের ইচ্ছা তিনি বাদ দিয়েছেন আগেই। তার উপর সাম্প্রতিক সময়ের চোখের সমস্যা নিয়ে আবারও আলোচনায় ছিল বিষয়টি। তাই অধিনায়ক ইস্যুতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে যাচ্ছে বোর্ড সভায়, এমন ইঙ্গিতই মিলছিল।

বিভিন্ন সূত্রে বিকাল থেকেই জানা যাচ্ছিল জাতীয় দলের পূর্ণাঙ্গ অধিনায়ক হতে যাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। বাঁহাতি এই ব্যাটারের নেতৃত্বের উপর আস্থা রাখতে চলেছে বোর্ড। তাই তিন ফরম্যাটেই তার কাঁধে গুরুদায়িত্ব দেওয়া হতে পারে। যদিও আনুষ্ঠানিক ঘোষণা ছাড়া চূড়ান্তভাবে কিছু বলা যাচ্ছিল না।

অবশেষে সেই আনুষ্ঠানিক ঘোষণা এসেছে বিসিবি সভাপতি, যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনের মুখ থেকে। আগামী এক বছরের জন্য তিন ফরম্যাটেই শান্তকে অধিনায়ক করেছে বোর্ড। সভা শেষে গণমাধ্যমকে আনুষ্ঠানিকভাভবে ঘোষণা দেন পাপন।

নেতৃত্বে শান্তকেই সবার পছন্দ। সাম্প্রতিক সময়ে দলকে অন্তবর্তীকালীনভাবে নেতৃত্ব দিয়েছেন শান্ত। যেখানে সফলতাও এসেছে। ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে ঐতিহাসিক টেস্ট জয়, আবার নিউজিল্যান্ড সফরে তাদেরকে তাদেরই মাটিতে প্রথমবারের মতো ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হারানোর ইতিহাস গড়ায়, বেশ জোরেশোরেই অধিনায়কত্বের আলোচনায় ছিলেন নাজমুল হোসেন শান্ত।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here