তুষার-তোফায়েলের জোড়া সেঞ্চুরিতে ১৭৩ রানে জিতলো মােহাডেমান

নিজস্ব প্রতিবেদক:: সিলেটে শুরু হয়েছে সুপ্রিয় চক্রবর্তী রঞ্জু স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্ণামেন্ট। প্রথম দিনেই চার/ছক্কার ঝড় তুলেছেন দুই ব্যাটার। কুঁড়ি ওভারের ম্যাচের এক ইনিংসেই এসেছে দু’টি সেঞ্চুরি। প্রথম বিভাগ লিগের ১০ টি ক্লাব খেলছে এই টি-২০ টুর্নামেন্টে। উদ্বোধনী দিনেই জোড়া সেঞ্চুরি এসেছে সিলেট জেলা স্টেডিয়ামে। তুষার-তোফায়েলের সেঞ্চুরিতে ১৭৩ রানের বড় ব্যবধানে জালালাবাদ ক্লাবকে হারিয়েছে মোহামেডান স্পোটিং ক্লাব।

আগে ব্যাট করে মোহামেডান স্পোটিং ক্লাব তুষার ও তোফায়েলের সেঞ্চুরিতে ২ উইকেটে ২৮৯ রান তুলে। জবাবে খেলতে নামা জালালাবাদ ক্লাব ৫ উইকেটে ১১৬ রান তুলতে সমর্থ হয়।

২৯০ রানের টার্গেটে খেলতে নামা জালালাবাদ প্রথম ওভারেই শূন্য রানে উইকেট হারায়। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা দলটির কোনো ব্যাটাররই জয়ের তারণা দেখাননি। শেষ পর্যন্ত তাই ৫ উইকেটে ১১৬ রানে থামতে হয় তাদের। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৩৩ রান করেছেন বাপ্পী। ২২ রান করেছেন দেলোয়ার। ১৬ রান এসেছে মাহির ব্যাট থেকে। ১৫ রান করেছেন মাহদিন।

মোহামেডানের হয়ে নাসুম ২টি, মাহবুব, অর্ক ও ওয়াসিফ ১টি করে উইকেট লাভ করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা মোহামেডান জালালাবাদের বোলারদের তুলোধুনো করে ২৮৯ রান তুলে ২ উইকেটে। ৩৩ বলে ১১২ রান করেছেন তুষার। ১৩ চার আর ছয় ছক্কায় সাজানো ছিলো তার ইনিংসটি। ২৯ রান করেন ওপেনার তান্না। আরেক সেঞ্চুরিয়ান তোফায়েল অপরাজিত থাকেন ১৩০ রানে। ৫৯ বলের ইনিংসে ৯টি চার ও ১১টি ছক্বা হাঁকান এই ব্যাটার।

জালালাবাদের হয়ে জাফরুল ও সুমন ১টি করে উইকেট লাভ করেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০