তৃতীয়বার বিশ্বের ‘লিডিং’ পুরুষ ক্রিকেটার হলেন স্টোকস

0
93

স্পোর্টস ডেস্ক:: বেন স্টোকসের নেতৃত্বে পাল্টে গেছে ইংলিশদের সাদা পোশাকের রঙ। ব্যাট বল হাতে দুর্দান্ত নেতৃত্বে ইংল্যান্ডকে একের পর এক টেস্ট জেতাচ্ছেন এই স্টোকস। তিনিই এবারের ‘লিডিং’ পুরুষ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন।

ক্রিকেটের বাইবেল খ্যাত ‘উইজডেন ক্রিকেটার্স অ্যালামনাকে’র এবারের সংস্করণে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসকে বিশ্বের ‘লিডিং’ পুরুষ ক্রিকেটার হিসেবে বেছে নেওয়া হয়েছে। এই নিয়ে তৃতীয়বারের মতো তিনি এই খেতাব পেলেন। এর আগে টানা দুইবার তিনি ‘লিডিং’ পুরুষ ক্রিকেটার হন। ২০২০ সালের পর ২০২১ সাল এবং ২০২২ সাল বিরতি দিয়ে ২০২৩ সালে পুনরায় নির্বাচিত হলেন স্টোকস।

ইংল্যান্ডের টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককলামকে নিয়ে রীতিমতো আকাশে উড়ছেন স্টোকস। আগের ১৭ টেস্টের মাত্র ১ টেস্ট জেতা ইংল্যান্ড সবশেষ ১২ টেস্টের ১০ টিই জিতেছে। আক্রমণাত্মক খেলার মন্ত্র নিয়েই স্টোকস এগুচ্ছেন সাদা পোশাকে। নেতৃত্বের দায়িত্ব নিয়েই জানিয়ে দেন, তিনি আক্রমণাত্মক খেলবেন। টেস্ট ক্রিকেটেও যে আক্রমণাত্মক খেলে সফল হওয়া যায় সেটাই তিনি দেখিয়ে দিচ্ছেন।

নিউজিল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকার মতো দলকে হারিয়েছেন। পাকিস্তানকে তাদের ঘরের মাটিতে টেস্টে হোয়াইটওয়াশ করেছে বেন স্টোকসের ইংল্যান্ড। তার আগে বিশ্বকাপের ফাইনাল জেতান ইংল্যান্ড। ফাইনালে ম্যাচ জয়ী ইনিংস খেলেন তিনি।

উইজডেনের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন পাঁচ ক্রিকেটার। ইংল্যান্ডের ম্যাথু পটস, বেন স্টোকস, নিউজিল্যান্ডের ড্যারিল মিচেল, টম বান্ডেল ও বারতের হারমানপ্রীত কৌর জিতেছেন এই পুরস্কার।

এসএনপিস্পোর্ট্সটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here