তৃতীয় দফায়ও নেগেটিভ সবাই, অনুশীলন নেই আর কোনো বাঁধা

স্পোর্টস ডেস্কঃ অবশেষে ৭ দিনের আইসোলেশন পর্ব থেকে মুক্তি পেল বাংলাদেশ দল। কোনো ধরনের অসঙ্গতি ছাড়াই অনুশীলন শুরু করেছে টাইগার ক্রিকেটাররা। গ্রুপে গ্রুপে ভাগ হয়ে চলবে ক্রিকেটারদের এই অনুশীলন।

তৃতীয় দফার করোনা পরীক্ষা করানো হয়েছে ৩৫ সদস্যের বাংলাদেশ বহরের। সেখানে সবারই ফলাফল নেগেটিভ এসেছে। ৭ দিনে তিন বার করোনা পরীক্ষায় নেগটিভ আসার পর অবশেষে মুক্তি মিলেছে সবার। একসাথে অনুশীলনে নামার সু্যোগ হচ্ছে। আর কোনো বাঁধা থাকল না।

ক্রাইস্টচার্চে টিম হোটেলে শুরুতে ফিটনেস অনুশীলন করছে বাংলাদেশ দল। ইতিমধ্যেই ফিটনেস নিয়ে কাজ শুরু করে দিয়েছেন মোস্তাফিজ-তাসকিন-আফিফ-নাঈম শেখরা। তবে এখনই কোয়ারেন্টাইন পর্ব থেকে মুক্তি মিলছে না ক্রিকেটারদের। আরও সপ্তাহখানে থাকতে হবে কোয়ারেন্টাইনে।

কিন্তু এখন আর একাতিত্বে কাটাতে হবে না ক্রিকেটারদের। আগে যেটা ছিল দিনের ২৪ ঘন্টার মধ্যে সাড়ে ২৩ ঘন্টাই বদ্ধ রুমে একা থাকতে হতো। প্রথম এবং দ্বিতীয় দফায় করোনা নেগেটিভ আসার পর শুধুমাত্র আধা ঘন্টার জন্য ক্রিকেটারদের বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে ফ্রেশ এয়ারের সুযোগ দেওয়া হতো। সেটিও আবার সামাজিক দূরত্ব মেনে।

নিউজিল্যান্ডে সফরে ২০ সদস্যের বাংলাদেশ দল
তামিম ইকবাল (ওয়ানডে অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ (টি-টোয়েন্টি অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, নাঈম শেখ, সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহদী হাসান মিরাজ, শেখ মেহেদী, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা