দর্শকশূন্য মাঠে খেলা, উদ্বিগ্ন ব্রড দ্বারস্থ হলেন মনোবিদের

স্পোর্টস ডেস্কঃ যেকোনো খেলায়ই দর্শক হলো প্রাণ। সেই দর্শকই যদি মাঠে না থাকে, তাহলে খেলা হয়ে পড়ে নিষ্প্রাণ। এমন পরিস্থিতির মধ্য দিয়ে ক্রিকেটে খেলা অনেকটাই কঠিন কাজ হয়ে পড়ে। এই যেমন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড উদ্বিগ্ন হয়ে পড়েছেন এরকম পরিস্থিতি নিয়ে।

দর্শকশূন্য মাঠে নিজের সেরাটা কিভাবে ঢেলে দিবেন, সেই চিন্তাই এখন করছেন ব্রড। এর জন্য মনোবিদের দ্বারস্থ হয়েছেন তিনি। এরকম পরিস্থিতিকে কিভাবে সামলে ভালো পারফর্মেন্স করা যায়, সেই টোটকাই নিয়েছেন এই ইংলিশ পেসার।

সাউদাম্পটনে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ৩৪ বছর বয়সী ব্রড বলেন, ‘ঘরোয়া ক্রিকেটে যখন লাল বলে খেলি আমরা, বেশিরভাগ সময়ই কম দর্শকের সামনে খেলতে হয়। তাই, শুধু দর্শকের উৎসাহের আবহতেই সব নির্ভর করে, তা নয়।’

‘তবে দর্শক ছাড়া খেলা অবশ্যই ভিন্ন কিছু মনে হবে। এরকম পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে নিশ্চিতভাবেই মানসিক পরীক্ষার জন্য প্রত্যেক ক্রিকেটারকে প্রস্তুত থাকতে হবে। এই নিয়ে আমি খুবই সচেতন। ইতিমধ্যেই আমাদের ক্রীড়া মনোবিদের সঙ্গে কথা বলেছি, যেন নিজের সেরাটা দেওয়ার মতো মানসিক অবস্থায় থাকতে পারি।’ যোগ করেন ব্রড।

উল্লেখ্য, আগামি ৮ জুলাই থেকে শুরু হবে উইন্ডিজ-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। ১৬ এবং ২৪ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুটি ম্যাচ। এই সিরিজ দিয়ে আবারও মাঠে ফিরবে আন্তর্জাতিক সিরিজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা