দলগতভাবে ভালো চেষ্টা করেছে সবাই- সাকিব

0
107

নিজস্ব প্রতিবেদকঃ এক ম্যাচ হাতে রেখেই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করলো স্বাগতিক বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিং ও নাজমুল হোসেন শান্তর দায়িত্বশীল ব্যাটিংয়ে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ ৪ উইকেটে হারিয়েছে ইংলিশদের। সাকিবের দল এর আগে প্রথম ম্যাচে ৬ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে গিয়েছিল।

এই সিরিজ জয়ের জন‌্য গোটা দলকে কৃতিত্ব দিচ্ছেন অধিনায়ক সাকিব। তার মতে, দলগত প্রচেষ্টায় বাংলাদেশ বড় অর্জন করেছে। সাকিব বলেছেন, ‘আমরা ভালো বোলিং করেছি। এই কন্ডিশনে তারা খুব ভালো শুরু পেয়েছিল। কিন্তু আমরা স্নায়ু স্থির রেখেছিলাম। বলবো, দলগতভাবে ভালো চেষ্টা করেছে সবাই।’

সাকিব যোগ করেন, ‘এরকম একটি কঠিন ম‌্যাচে আমাদের প্রত‌্যেকের স্নায়ু স্থির রাখা গুরুত্বপূর্ণ এবং মিরাজ কিন্তু প্রথম ম‌্যাচটা খেলেনি। এখানে ফিরে এসে রান করাটা গুরুত্বপূর্ণ। শান্তর সঙ্গে তার ইনিংসটিও গুরুত্বপূর্ণ ছিল। অন‌্যপ্রান্তে শান্তর ইনিংসটিও দারুণ ছিল।’

১১৮ রান তাড়ায় ৩ চারে ৪৭ বলে ৪৬ রানের অনবদ্য ইনিংস খেলে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন টপ অর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত। মেহেদি হাসান মিরাজ করেছেন ১৬ বলে ২০ রান। তাঁর ইনিংসে ছিল ২ ছক্কা। ২ চারে ১৮ বলে ১৭ রান করেন তৌহিদ হৃদয়।

জয়ের জন্য শেষ ১২ বলে বাংলাদেশের প্রয়োজন ১৩ রান। ১৯তম ওভারে বোলিংয়ে আসা ক্রিস জর্ডানকে  বাউন্ডারি হাঁকিয়ে চাপ কমান শান্ত। পরের বলে তিনি ২ রান নিলে জয়ের খুব কাছে চলে যায় টাইগাররা। শেষ ৯ বলে ৬ রানের প্রয়োজন দাঁড়ায় স্বাগতিকদের। সেখানে জর্ডানকে ৪ হাঁকিয়ে দলকে জয়ের খুব কাছে নিয়ে যান তাসকিন।

ওভারের পঞ্চম বলে ২ রান প্রয়োজন হলে আরও একটি বাউন্ডারি হাঁকিয়ে বাংলাদেশের আরও একটি ইতিহাস লেখেন তাসকিন। ৩ বলে ৮ রানে অপরাজিত থাকেন তিনি। বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং ও ব্যাট হাতে ২০ রান করায় ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মিরাজ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here