দলে থাকতে চাই দীর্ঘদিন- এসএনপিস্পোর্টসকে রাহী

নিজস্ব প্রতিবেদক:: সিলেটের এক দুরন্তপনা ক্রিকেটার আবু জায়েদ চৌধুরী রাহী। বল হাতে আলো ছড়াচ্ছিলেন বছর তিনেক থেকেই। ঘরোয়া ক্রিকেটের প্রায় সবগুলো আসরেই ছিলেন সেরা বোলার। গত বিপিএলেও পেসারদের মধ্যে ছিলেন সবার শীর্ষে। সেরা উইকেট শিকারীদের তালিকায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের পেছনে, দ্বিতীয় স্থানে। বল হাতে পারফর্ম করে অবশেষে ন্যাশনাল টিমের টিকেট পেয়েছেন তিনি। অনেকদিন থেকই রাহীর উড়োমন জাতীয় দলে খেলার জন্য আনচান হয়ে আছে। অবশেষে শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে রাহীকে রাখলো বাংলাদেশ সিলেক্টররা।

আবু জায়েদ রাহীর প্ল্যানটা অন্যরকম। আর দশজনের মতো জাতীয় দলে ডাক পেয়ে রাহী খুশি নন অল্পতে, টগবগে এই পেসারের লক্ষ্য দীর্ঘস্থায়ী হওয়া জাতীয় দলেে পারফরমেন্সের মারফতে। শনিবার ঢাকা টেস্ট শেষ হওয়ার পরেই বিসিবি টি-২০ স্কোয়াড ঘোষণা করে।

নির্বাচকরা সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টি-২০ সিরিজের দলে নতুনদের প্রাধান্য দিয়েছেন। বিপিএলের পারফর্মার আবু জায়েদ রাহী, আরিফুল হক আর জাকিরররা জায়গা পেয়েছেন দলে। ঘরোয়া ক্রিকেটে উইকেট শিকারের মিছিল করা রাহীর দলে আসা এক প্রকার নিশ্চিতই ছিলো। এসএনপিস্পোর্টসের পাঠকরা বিপিএলের পরেই সেটা জেনেছেন।

দুপুরে দল ঘোষণার পর বিকেলেই মুঠোফোনে এসএনপিস্পোর্টসের সঙ্গে কথা বলেন রাহী। অনেক কষ্টের পর দলে জায়গা পেয়েছেন জানিয়ে তিনি বলেন, ‘দল থেকে ছিটকে পড়তে আসিনি। থাকতে চাই দীর্ঘ দিন। সুযোগ পেলে নিজের সেরাটা দেব।’

এর আগে একবার জাতীয় দলের হয়ে ভারতে প্রস্তুুতি ম্যাচ খেলার জন্য ডাক পেয়ে ছিলেন রাহী। তবে এবার সরাসরি টি-২০ স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। রাহী বলেন, ‘দীর্ঘ দিন ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করেছি। আমার লক্ষ্য ছিলো ভালো খেলা। সেটা করেছি। জাতীয় দলেও ভালো খেলতে চাই।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০