দল নিয়ে সন্তুষ্ট সালাউদ্দিন, ইনফর্ম মুশফিকের অপেক্ষায় ছিলেন সুজন

নিজস্ব প্রতিবেদকঃ তারুণ্য আর অভিজ্ঞতার মিশেলে দল গঠন করেছে গাজী গ্রুপ চট্টগ্রাম। জাতীয় দল এবং এর আশে পাশে থাকা বেশ তারকাদেরকে নিয়েই বেশ শক্তিশালি এক স্কোয়াড চট্টলার দলটি। এই দলের কোচ হিসেবে আছেন মোহাম্মদ সালাউদ্দিন।

দেশের ক্রিকেটের অন্যতম সেরা কোচ সাধারণত অভিজ্ঞতা সম্পন্ন ক্রিকেটারদের নিয়ে দল গঠন করেন সবসময়। তবে এক্ষেত্রে খুব বেশি অভিজ্ঞতার দিকে যেতে পারেননি তিনি। কিন্তু, দল নিয়ে বেশ সন্তুষ্ট সালাউদ্দিন।

সালাউদ্দিন বলেন, ‘ড্রাফটে আসলে প্রত্যাশা পূরণ হবে না কখনোই। এটা অনেকটা ভাগ্যের বিষয়ও। চাইলেই আপনি পাবেন না। কিন্তু, আমার কাছে মনে হয় ভালো দল হয়েছে। অনেক অভিজ্ঞ ক্রিকেটার পেয়েছি, টি-টোয়েন্টি বিশেষজ্ঞও আছে, যারা আমার মনে হয় ম্যাচ উইনার হিসেবে কাজ করবে। সবদিক বিবেচনা করে দল ভালো হয়েছে।’

এদিকে বেক্সিমকো ঢাকা দলে নিয়েছে মুশফিকুর রহিমকে। একেবারে প্রথম ডাকেই দেশসেরা উইকেটরক্ষক ব্যাটসম্যানকে ঢেরায় নিয়েছেন কোচ খালেদ মাহমুদ সুজন। সবাই মনে করেছিল সাকিব আল হাসানকে নিবে বেক্সিমকো ঢাকা। তবে সেটি না করে মুশফিককে দলে ভিড়িয়েছে দলটি। এক্ষেত্রে সুজনের ভাষ্য ইনফর্ম মুশফিককে চেয়েছিলেন তিনি।

সুজন বলেন, ‘মুশফিক যে ফর্মে আছে বা ওর দলের প্রতি যে আত্ননিবেদন, জিততে চাই সব ম্যাচে। ওর এই মনোভাব আমার দারুণ পছন্দ। আমাদের পরিকল্পনা অনুযায়ী প্রথম কলে মুশফিককে নিয়েছি।’

দলে মুশফিক-রুবেলরা থাকলেও, বেশ তারুণ্য নির্ভর দল ঢাকা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের আধিক্য রয়েছে স্কোয়াডে। এই নিয়ে সুজন বলেন, ‘খুব তারুণ্যনির্ভর দল রয়েছে আমাদের। অভিজ্ঞ বলতে মুশফিক-রুবেল। যেহেতু প্রথম দুইটা কল পেয়েছি একের পর দশে ডাকতে হলে মাঝখানে এতগুলো ক্রিকেটার চলে যায়, যার কারণে কিছু অভিজ্ঞ ক্রিকেটারকে নেওয়া সম্ভব হয়নি। তরুণদের উপর নির্ভর করতে হবে কারণ তারাও ভালো ক্রিকেটার। আমরা মাঠে পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারি তাহলে, সুযোগ থাকবে।’

গাজী গ্রুপ চট্টগ্রাম
মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মোহাম্মদ মিথুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান শুভ, নাহিদুল ইসলাম, সৈকত আলি, মুমিনুল হক, রাকিবুল হাসান, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদী হাসান।

বেক্সিমকো ঢাকা
মুশফিকুর রহিম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, মোহাম্মদ নাঈম শেখ, নাঈম হাসান, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ ও রবিউল ইসলাম রবি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা