দল হয়ে খেলতে পারাতেই চ্যাম্পিয়ন হয়েছিঃ সালমা

নিজস্ব প্রতিবেদকঃ সবুজ দলকে উড়িয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের চ্যাম্পিয়ন হয়েছে নীল দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ৮ উইকেটের বড় জয় পেয়েছে সালমা-জাহানারারা। আর এতেই প্রতিযোগীতাটির স্বর্ণ পদক উঠেছে তাদের গলায়। অবশ্য টুর্নামেন্ট জুড়েই দাপটের সঙ্গে খেলে গিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে দলটি।

এমন সাফল্যের পেছনে নিজেদের দলীয় পারফর্মেন্সকে গুরুত্ব দিচ্ছেন নীল দলের অধিনায়ক সালমা খাতুন। এই তারকা অলরাউন্ডার মনে করেন একটা দল হিসেবে খেলতে পারাতেই চ্যাম্পিয়ন হয়েছেন তারা।

এসএনপিস্পোর্টসের সাথে আলাপকালে সালমা বলেন, ‘আসলে টিম স্পিরিটটা খুবই গুরুত্বপূর্ণ। যে দলের বিপক্ষেই খেলা হোক না কেন, আমরা চেয়েছি যেন একটা দল হিসেবে খেলতে পারি, এলোমেলো না হয়ে যাই। তাই আমরা যারা খেলোয়াড়রা আছি এবং টিম ম্যানেজম্যান্টের সবার সহযোগীতায় আমরা একটা দল হিসেবেই খেলেছি। যার কারণে আমাদের রেজাল্টটা ভালো হয়েছে।’

অপরদিকে হারের পেছনে নিজেদের ব্যাটিংকেই দুষছেন সবুজ দলের অধিনায়ক শারমিন সুলতানা। শুরুটা ভালো করলেও, সেটা ধরে রাখতে না পারায় এমন শোচনীয় হার দেখতে হয়েছে। তবে দল অনেক ভারসাম্যপূর্ণ ছিল বলে জানিয়েছেন তিনি।

শারমিন বলেন, ‘আমাদের দলটা অনেক ভালো হয়েছিল। ব্যাটিং-বোলিং সবদিক থেকে অনেক ব্যালেন্স হয়েছিল। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা ব্যাটিংটা ভালো করতে পারিনি। শুরুতে ভালো করলেও, প্রতিপক্ষ ভালো বল করেছে যার কারণে হয়নি। আমি মনে করি যদি ব্যাটিংটা আরও ভালো করতে পারতাম, তাহলে আরও ভালো কিছু হতো।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা