দশ জন নিয়েও শেষ মূহুর্তের গোলে আবাহনীকে রুখে দিল শেখ রাসেল

নিজস্ব প্রতিবেদকঃ সাময়িক বিরতি দিয়ে বৃহস্পতিবার আবারও মাঠে গড়িয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের দ্বিতীয় পর্ব। সিলেট জেলা স্টেডিয়ামে এদিন মাঠে নেমেছিল আবাহনী লিমিটেড। ঘরের মাঠে আকাশী-নীলদের প্রতিপক্ষ ছিল শেখ রাসেল ক্রীড়া চক্র।

যেখানে আবাহনীকে রুখে দিয়েছে শেখ রাসেল। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। দশ জনের দলে পরিণত হয়েও ম্যাচের শেষ মূহুর্তে আসা দারুণ এক গোলে আবাহনীর জয় রুখে দিয়েছে শেখ রাসেল। ম্যাচ ড্র’তে পয়েন্ট ভাগাভাগি করলেও, বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে শেষ পর্যন্ত জয়ের সমান উচ্ছ্বাস নিয়েই মাঠ ছাড়ে শেখ রাসেল।

কর্দমাক্ত মাঠে ম্যাচের ৩৪তম মিনিটে আসে প্রথম গোল। আবাহনীর হয়ে একমাত্র গোলটি করেন মেহেদী হাসান। লিড নিয়েই বিরতিতে যায় স্বাগতিকরা। চেষ্টা করেও গোল পাচ্ছিল না শেখ রাসেল। দ্বিতীয়ার্ধেও একই অবস্থা ধরা দেয়। একদিন শেখ রাসেল চেষ্টা করে সমতায় ফিরতে পারছে না, অপরদিকে ব্যবধান বাড়াতে চেয়েও পারছে না আবাহনীকে। শেষ দিকে আক্রমণ, প্রতি আক্রমণে খানিকটা জমে উঠে ম্যাচ।

ম্যাচের ৮০তম মিনিটে এসে দশ জনের দলে পরিণত হয় শেখ রাসেল। দলের মিডফিল্ডার লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। তবে এই দশ নিয়েও ম্যাচে লড়াই চালিয়ে যায় ক্লাবটি। গোল করতে মরিয়া দলটি নির্ধারিত সময়ের শেষে যোগ করা সময়ের একেবারে শেষে দিকে গিয়ে টানা দুই কর্ণার পায়।

আর দ্বিতীয় কর্ণার শটের পর ডি-বক্সের ভেতরে আরেক এক ফুটবলারের কাছ থেকে বল পেয়ে গোলপোস্টের একেবারে কাছ থেকে হেডে বল জালে জড়ান দীপক রায়। যোগ করা সময়ের ৬ মিনিটের মাথায় একেবারে অন্তিম মূহুর্তের এই গোলে উছ্বাসে ফেটে পড়ে শেখ রাসেলের প্রতিটি খেলোয়াড় ও টিম ম্যানেজম্যান্টের সদস্যরা। শেষ পর্যন্ত ১-১ গোলের স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

এই ম্যাচ শেষে মূলবান দুই পয়েন্ট হারালেও অবশ্য পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই আছে আবাহনী। ১৫ ম্যাচ খেলে ৩২ পয়েন্ট মারিও লেমোসের শিষ্যদের। অপরদিকে টানা ব্যর্থতার পর খাদের কিনারা থেকে উঠে এসে এখন ১৫ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ নম্বরে অবস্থান করছে শেখ রাসেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা