দাদাকে খোঁচালে, উত্তর আপনাকে পেতেই হবেঃ স্মিথ

স্পোর্টস ডেস্কঃ দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের সাবেক তারকা অধিনায়ক গ্রায়েম স্মিথ। খেলোয়াড়ি জীবন শেষ করে এখন আছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকা’র (সিএস) পরিচালক পদের দায়িত্বে। প্রথমে অন্তবর্তীকালীন হলেও, পরবর্তীতে হয়েছেন স্থায়ী। অপরদিকে ভারতের সাবেক কিংবদন্তি অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। যিনি কিনা দীর্ঘদিন থেকে ছিলেন রাজ্য ক্রিকেটের দায়িত্বে। বর্তমানে আছেন ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধানের দায়িত্বে।

দুই দেশের দুই তারকাই এখন ক্রিকেটার পরিচয় ছাপিয়ে সংগঠকের ভূমিকায়। তবে নিজেদের শেকড় ক্রিকেটার থেকে বেরোতে পারেননি। তাই খেলোয়াড়ি জীবনের আলোচনায়ই থাকে অগ্রভাগে। স্টার স্পোর্টসের একটি শো’তে এমনই এক আলোচনায় মত্ত হয়েছিলেন স্মিথ।

নির্ধারিতভাবেই কথা উঠে বিসিসিআই প্রেসিডেন্টকে নিয়ে। এই প্রোটিয়া কিংবদন্তিও তাই সেখানে কথা বলেন সৌরভ গাঙ্গুলিকে নিয়ে। জানান, সৌরভ গাঙ্গুলিকে কখনও খোঁচালে পরিণাম ভালো হতো না। বিপরীতে উত্তর পেতেই হতো।

সৌরভকে দাদা সম্বোধন করে স্মিথ বলেন, ‘এই বিষয়ে আপনি নিশ্চিত থাকতে পারেন, কখনও দাদাকে খোঁচান তাহলে অবশ্যই সেটি ফেরত পেতে হবে আপনাকে। ইতিমধ্যেই দাদার সঙ্গে অনেক সময় কাটিয়ে ফেলেছি। বিশেষ করে সংগঠক হিসেবে দায়িত্ব পাওয়ার পর। টেলিফোনে প্রায় নিয়মিতই আমাদের কথা হয়। সবসময়ই দাদা শান্ত থাকেন। আমাদের বেশ ভালোই আলাপ হয়।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা