দারুণ জয়ে ফের বার্সেলোনাকে টপকে গেল রিয়াল

স্পোর্টস ডেস্কঃ লা লিগায় টেবিলের দুই নম্বর পজিশন নিয়ে ইঁদুর-বিড়াল খেলা চলছে বার্সেলোনা এবং রিয়াল মাদ্রিদের মধ্যকার। দুই চিরপ্রতিদ্বন্ধীদের কখনো এ’দল তো কখনো ঐ’দল জায়গা নিচ্ছে দুই নম্বরে। ফের আরও একবার সেটির দেখা মিলল। একদিন আগে বার্সেলোনা যখন দুই নম্বরে উঠেছে, একদিন পরেই গত রাতে সেখান থেকে কাতালানদের সরিয়ে নিজেরা জায়গাটি দখল করেছে রিয়াল।

ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। গোল করেছেন করিম বেনজেমা এবং টনি ক্রুস। ম্যাচের শুরু থেকে স্বাগতিকরা দাপট দেখিয়েছিল মাঠে। পুরো ম্যাচে বল দখলেও অনেক এগিয়ে ছিল জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়াল মাদ্রিদ ৬১ শতাংশ বল দখলে রেখেছিল, বিপরীতে ভ্যালেন্সিয়ার দখলে ছিল ৩৯ শতাংশ।

ম্যাচের ১২তম মিনিটে প্রথম দলকে এগিয়ে নিয়ে যান করিম বেনজেমা। এই ফরাসি তারকার গোলে ম্যাচে লিড নেয় রিয়াল। সেই লিড দ্বিগুণ করেন টনি ক্রুস। এই জার্মান মিডফিল্ডার প্রথমার্ধে বিরতিতে যাওয়ার আগ মূহুর্তে ৪২তম মিনিটে গোল করেন। প্রথমার্ধ থেকে আসা এই দুই গোলেই নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। দ্বিতীয়ার্ধে আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

এই জয়ে ২৩ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এলো রিয়াল। এক ম্যাচ কম খেলে ৪৬ পয়েন্ট নিয়ে বার্সেলোনা অবস্থান করছে তিন নম্বরে। ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এছাড়া ভ্যালেন্সিয়া ২৩ ম্যাচে ২৪ পয়েন্টি নিয়ে টেবিলের ১৩ নম্বরে আছে এখন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা