দারুণ পারফর্মে টেস্ট র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি সাকিবের

0
45

স্পোর্টস ডেস্ক:: ব্যাট-বল হাতে দুর্দান্ত সময় যাচ্ছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাদা পোশাকের অধিনায়ক দারুণ পারফর্মের পুরস্কার পেলেন। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)’র টেস্টে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে তার।

আইসিসির সবশেষ প্রকাশতি টেস্টের অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের সাকিব আল হাসান দুই উঠেছেন। বাংলাদেশের এই অলরাউন্ডারের আগে আছেন ভারতের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। সবার শীর্ষে থাকা এই তারকার রেটিং ৩৮৫। দুই থাকা সাকিবের রেটিং ৩৪৬।

আইসিসির র‌্যাঙ্কিংয়ে তিনে আছেন ভারতেরই আরেক অলরাউন্ডার রবীচন্দ্রন অশ্বিন। তার রেটিং পয়েন্ট ৩৪১। ক্যারিবিয়ারন অলরাউন্ডার জসন হোল্ডার ৩২৯ পয়েন্ট নিয়ে আছেন আছে। ৩০৭ রেটিং পয়েন্ট নিয়ে পাঁচে আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

সেরা পাঁচের পরেই সেরা দশের মধ্যে ছয়ে আছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল স্টার্ক। তার রেটিং পয়েন্ট ২৯১। অজি এই ক্রিকেটারের পরেই সাথে থাকা আরেক অজি অলরাউন্ডার প্যাট কামিন্সের রেটিং ২৬৩। নিউজিল্যান্ডের অলরাউন্ডার কুলিন আছেন আছেন আটে। তার রেটিং পয়েন্ট ২৪৩। ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকস ২৩০ পয়েন্ট নিয়ে আছেন নয়ে। দশে থাকা নিউজিল্যান্ডের কাইল জেমিসনের রেটিং পয়েন্ট ২৩৮।

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ ও চলমান প্রোটিয়া সিরিজে সাকিব আল হাসান দুর্দান্ত পারফর্ম করছেন। দুই ইনিংসেই ফিফটি হাঁকিয়েছেন। দলকে টেনেছেন একাই। বল হাতেও ছিলেন বেশ সফল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here