দায়িত্ব বেড়েছে, ভালো করতে চান রাহী

নিজস্ব প্রতিবেদক:: আফগানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজ খেলতে দেরাদুনে অবস্থান করছে বাংলাদেশ দল। ক্রিকেটের নবাগত দলটি টি-২০ লড়াইয়ে খাতা-কলমে এগিয়ে আছে বাংলাদেশের চেয়ে।

রশীদ খাঁনদের বিপক্ষে তাই ‘কঠিন’ পরীক্ষায় নামতে হচ্ছে টাইগারদের। তাঁর আগেই বড় একটা হোঁচট খায় বাংলাদেশ দল। বোলিং আক্রমণের প্রধান সেনানী ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান ইনজুরির জন্য বাদ পড়ে যান দল থেকে।

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেট থেকে মাশরাফি অবসর নিয়েছেন অনেক দিন হয়ে গেছে।  টাইগার ক্রিকেটের এই সেরা পেসার, অধিনায়কের শূন্যস্থান কখনো পূরণ হবে না। তার বিদায়ের পর থেকেই মুস্তাফিজের উপর ভরসা বোলিং বিভাগের।

সেই মুস্তাফিজ দল নেই। আফগানদের বিপক্ষে তাই বেশ চ্যালেঞ্জের মুখে পড়েছে টাইগাররা। প্রস্তুুতি ম্যাচে প্রতিপক্ষের মাত্র দুই উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা। এবার সে শঙ্কা আরো বেড়ে গেছে।

মুস্তাফিজ ছাড়া বাংলাদেশের পেস ডিপার্টমেন্টের দায়িত্বে আছেন রুবেল, রাহী, রনি ও রাজু। এই চার জনের মধ্যে একমাত্র রুবেল অভিজ্ঞ। তবে তার দিন ভালো যাচ্ছে না। রাহী নবাগত, রনিও দলে আসা যাওয়ার মধ্যে আছেন। আন্তর্জাতিক ক্রিকেটে রাজুর দৈন্যদশা চলছে।

মুস্তাফিজ না থাকাতে তাই বড় একটা দায়িত্ব পড়েছে নতুনদের উপর। তাদের একজন আবু জায়েদ চৌধুরী রাহী। ঘরোয়া ক্রিকেটের এই অভিজ্ঞ আর পারফর্মারকে এবার পরীক্ষা দিতে হবে আন্তর্জাতিক মঞ্চে। মুস্তাফিজুর রহমানের অভাব পূরণ করতে হবে দেরাদুনের বাইশ গজে।

রাহী নিজেও মানছেন  বিষয়টি। বিমানে চড়ার আগে মুঠোফোনে কথা বলেছেন এসএনপিস্পোর্টসের সঙ্গে। জানিয়েছেন নিজের লক্ষ্য আর দলের প্রত্যাশার কথা।

আফগান সিরিজে বাংলাদেশ ভালো করবে জানিয়ে রাহী বলেন, আমি আফগানিস্তানকে এগিয়ে রাখবো না। আমাদের দলে অনেক ভালো ক্রিকেটার আছেন। সাকিব ভাই, তামিম ভাই-মুশফিক ভাইরা আছেন। আমরা কখনো পিছিয়ে নয়। রেঙ্কিং শুধু কথা বলে না। খেলতে হবে মাঠে। মুস্তাফিজ না থাকলেও রুবেল হোসেন আছেন জানিয়ে রাহী বলেন, রুবেল ভাইতো আছেন। তবে মুস্তাফিজ থাকলে ভাল হতো। দুর্ভাগ্যজনক ভাবে যখন বাদ পড়ে গেছে।

মুস্তাফিজ বিহীন টাইগার একাদশে নিজের উপর অনেক দায়িত্ব জানিয়ে রাহী বলেন, মুস্তাফিজ থাকলে আমার উপর বেশ চাপ পড়তো। এখন চাপ একটু বেড়েছে। তবে আমার বিশ্বাস আমরা ভালো। আমি নিজের সেরাটা খেলতে চাই।

বাংলাদেশ সিরিজ জয়ের জন্য খেলবে রাহী বলেন, আমরা অবশ্যই সিরিজ জেতার জন্য খেলবো। নিজের ব্যক্তিগত লক্ষ্য নিয়ে এই পেসার বলেন, সব সময় চেষ্টা করি ভালো খেলার জন্য। এবারো ভালো খেলতে চাই। সুযোগটাকে কাজে লাগিয়ে দলের জায়গা করে নিতে হবে।

গত ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে রাহী। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষ টি-২০ ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সির পড়েন রাহী। ১৮ ফেব্রুয়ারি অনুষ্টিত ম্যাচটিতে রাহী ৪ ওভার বল করে ১ উইকেট শিকার করেন। স্বাগতিকরা ম্যাচটি হেরে যায়।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/০০