দিল্লি ক্যাপিটালসের সহ-অধিনায়ক প্যাটেল

0
103

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল দিল্লি ক্যাপিটালসের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন ডেভিড ওয়ার্নার। এক বিবৃতিতে এমনটাই নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। এর আগেও আইপিএলে অধিনায়কত্ব করেছেন অজি এই ব্যাটার। তাঁর অধীনে ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ। এবার তিনি দিল্লিকে নেতৃত্ব দেবেন।

গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে মাঠের বাইরে দিল্লির নিয়মিত অধিনায়ক ঋষভ পন্থ। তাঁর খেলা হবে না আসন্ন আইপিএলে। এদিকে ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই প্রতিযোগিতায় ওয়ার্নার অধিনায়ক হিসেবে ৬৯ ম্যাচে ৩৫ জয় পেয়েছেন। ২০১৩ সালে দিল্লির হয়ে খেলার সময় নেতৃত্ব দিয়েছিলেন তিনি। তাঁর অধিনায়কত্বে সেবার দু’টো ম্যাচেই হেরেছিল দলটি। আইপিএল ছাড়াও অস্ট্রেলিয়াকে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন ওয়ার্নার। আর সেই অভিজ্ঞতার কারণেই এবার তাঁর কাঁধে দায়িত্ব তুলে দিয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজি।

আসন্ন আইপিএল নিলামের আগেই ১৯ ক্রিকেটারকে রেখে দেয় দিল্লি। যে তালিকায় নাম ছিল টাইগার পেসার মুস্তাফিজুর রহমানেরও। গত বছরের ফেব্রুয়ারিতে নিলামে তাঁকে ২ কোটি রুপির বিনিময়ে দলে নেয় দিল্লি। আইপিএলের গত মৌসুমে দলটির হয়ে দারুণ ছন্দে ছিলেন ফিজ। ৮ ম্যাচ খেলে ৭.৬৩ ইকোনমি রেটে তার শিকার ৮ উইকেট।

আগামী আইপিএলের জন্য মুস্তাফিজ ছাড়াও বিদেশি ক্রিকেটারদের মধ্যে দিল্লি রিটেইন করেছিল অজি ক্রিকেটার ওয়ার্নার, মিচেল মার্শ, উইন্ডিজের রভম্যান পাওয়েল এবং দক্ষিণ আফ্রিকার লুঙ্গি এনগিদি ও এনরিখ নরকিয়াকে। এবারের আসরে দলটির সহ-অধিনায়ক হিসেবে খেলবেন অক্ষর প্যাটেল। বিবৃতিতে এই বিষয়টিও জানিয়েছে দিল্লি ফ্র্যাঞ্চাইজি।

দিল্লি ক্যাপিটালস স্কোয়াড- ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), পৃথ্বী শ, রিপাল প্যাটেল, রভম্যান পাওয়েল, সরফরাজ খান, ইয়াস ধুল, মিচেল মার্শ, অক্ষর প্যাটেল, এনরিখ নর্কিয়া, চেতন সাকারিয়া, কমলেশ নাগরকোটি, খলিল আহমেদ, লুঙ্গি এনগিদি, আমান খান, কুলদীপ যাদব, প্রবীন দুবে, ভিকি ওস্তওয়াল, ফিল সল্ট, ইশান্ত শর্মা, মুকেশ কুমার, মানিষ পান্ডে, রাইলি রুশো ও মুস্তাফিজুর রহমান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here