দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকিয়ে শিরোপা জেতালেন শুভাগত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) নবম আসরের শিরোপা জিতেছে ওয়ালটন সেন্ট্রাল জোন। বৃহস্পতিবার টানটান উত্তেজনাপূর্ণ ফাইনালে বিসিবি সাউথ জোনকে ৪ উইকেটে হারিয়েছে দলটি। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরি করেছেন শুভাগত হোম।

জয়ের জন্য সেন্ট্রাল জোনের দরকার ছিল ২১৮ রানের। কিন্তু বিসিবি সাউথ জোনের বোলারদের আগুনে বোলিংয়ে প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরিয়ান মোহাম্মদ মিঠুন মাত্র ৭ ও আগের ম্যাচে সেঞ্চুরিয়ান সৌম্য সরকার মাত্র ৮ রানে আউট হয়ে যান। ফলে হারের শঙ্কা জাগে সেন্ট্রাল জোনের। কিন্তু শুভাগত হোম শেষ পর্যন্ত  পার্থক্যটা গড়ে দিলেন। তাকে দারুণ সঙ্গ দিলেন জাকের আলী অনিক।

৬৮ রানে ৬ উইকেট হারিয়ে হার দেখতে পাওয়া সেন্ট্রাল জোনকে জয় এনে দেন শুভাগত ও অনিক, দুজনে সপ্তম উইকেটে গড়েন ১৫৩ রানের অবিচ্ছিন্ন জুটি। প্রথম শ্রেণীর ক্রিকেটে ১৪তম সেঞ্চুরি তুলে ১১৪ রানে অপরাজিত থাকেন শুভাগত, অনিকের ব্যাট থেকে আসে অপরাজিত ৪১ রানের ইনিংস।

১২১ বলে ১১৪ রান করে অপরাজিত থাকেন ১৩টি চার ও ২টি ছক্কা হাঁকানো শুভাগত। অনিক ১২৪ বলে ৪১ রান করে অপরাজিত থাকেন। এর আগে প্রথম ইনিংসে ১৬ রানে ৪ উইকেটের পতনের পর মোহাম্মদ মিঠুনকে নিয়ে দুর্দান্ত পার্টনারশিপ গড়ে ম্যাচ বাঁচান শুভাগত। সেই ইনিংসে ১১৬ রান করেন তিনি, মিঠুন করেন ২০৬।

 

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০