দুই গোল হজম করে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ

0
31

স্পোর্টস ডেস্কঃ দুই দলের ফিফার র‍্যাঙ্কিংয়ের ব্যবধান ৯৯। ব্যবধানটাই এখানে স্পষ্ট। তবে বাহরাইন ম্যাচের আগের দিন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া খানিকটা আত্মবিশ্বাস জুগিয়েছিলেন। আর তাই এক চিলতে আশাও জেগেছিল। সেই আশার প্রতিফলন দেখা যায় ম্যাচের শুরুতেও।

তবে সময় যত গড়িয়েছে, ততই নিজেদের জাত চিনিয়েছে ফিফা র‍্যাঙ্কিংয়ের ৮৯ নম্বরে থাকা বাহরাইন। এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে ‘ই’ গ্রুপে প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে প্রথমার্ধেই ২-০ গোলে লিড নিয়েছে দলটি। দুই গোলে পিছিয়ে থেকেই মধ্যাহ্ন বিরতিতে গেছে বাংলাদেশ দল।

মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত দেশটির জাতীয় স্টেডিয়াম বুকেট জলিলে বাংলাদেশ সময় বিকাল ৩.১৫টায় শুরু হয় ম্যাচ। ম্যাচের শুরুতে বাহরাইনের সাথে পাত্তা দিয়ে বাংলাদেশ তুলনামূলক ভালো খেলেছিল। তবে সময় যত গড়িয়েছে, ততই নিজেদের শক্তিমত্তা দেখিয়েছে বাহরাইন।

তবে চারটি দারুণ সেভ করে বাহরাইনকে গোলবঞ্চিত রেখেছিলেন বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। কিন্তু শেষ পর্যন্ত অক্ষত রাখতে পারেননি গোলবার। ৩৪তম মিনিটে কর্ণার থেকে পাওয়া বলে হেডের মাধ্যমে বেশ সহজেই বল জালে জড়িয়ে ম্যাচের ডেডলক ভাঙেন আলি হারাম। সেই জায়গায় গোলরক্ষক জিকোর পজিশন প্রশ্নবিদ্ধ ছিল অবশ্য।

এর ৮ মিনিট পর মধ্যাহ্ন বিরতিতে যাওয়ার আগ মূহুর্তে ৪২তম মিনিটে বাংলাদেশের জালে আরও এক গোল দেয় বাহরাইন। এবার গোলদাতা কামিল আল আসাদ। ম্যাচজুড়ে বাংলাদেশও কিছু আক্রমণ করে আশা জাগায়। তবে পরিপূর্ণ একজন স্ট্রাইকারের অভাব ছিল স্পষ্ট। শেষ পর্যন্ত তাই দুই গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয় হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যদের।

বাংলাদেশ একাদশ
আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), টুটুল হোসেন বাদশা, বিশ্বনাথ ঘোষ, ইয়াসিন, রিমন হোসেন, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া (অধিনায়ক), বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হাসান ও সাজ্জাদ হোসেন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here