দুই দেশের বিপক্ষে তিন ফরম্যাটের দল ঘোষণা করল পাকিস্তান

স্পোর্টস ডেস্কঃ এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ওয়ানডে আর চার টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান দল। এরপর জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে তাদের। আসছে এই এই ব্যস্ত সূচিকে সামনে রেখে শুক্রবার তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ঘোষিত দলে ফিরেছেন স্পট ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া শারজিল খান। প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২০ বছর বয়সী পেসার আরশাদ ইকবাল এবং ১৯ বছর বয়সী মোহাম্মদ ওয়াসিম জুনিয়র টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন। টেস্ট দলে নতুন মুখ আরেক পেসার শাহনওয়াজ ধানি।

আগামী ২ এপ্রিলে থেকে শুরু হতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা-পাকিস্তানের মধ্যকার তিন ওয়ানডে এবং চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ শেষ হবে ১৬ এপ্রিল। এই সফর শেষ হলেই দুটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে জিম্বাবুয়ে পাড়ি দিবে পাকিস্তান।

পাকিস্তান স্কোয়াডঃ

টি-টোয়েন্টি দলঃ বাবর আজম, শাদাব খান, শারজিল খান, মোহাম্মদ হাফিজ, হায়দার আলী, দানিশ আজিজ, আসিফ আলী, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, হাসান আলী, আরশাদ ইকবাল, উসমান কাদির

ওয়ানডে দলঃ বাবর আজম, ইমাম-উল-হক, ফখর জামান, আবদুল্লাহ শফিক, হায়দার আলী, দানিশ আজিজ, শাকিল, মোহাম্মদ নাওয়াজ, ফাহিম আশরাফ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, হ্যারিস রউফ, মোহাম্মদ হাসনাইন, হাসান আলী, উসমান কাদির, শাদাব খান

টেস্ট দলঃ বাবর আজম, ইমরান বাট, আবিদ আলী, আবদুল্লাহ শফিক, আজহার আলী, ফাওয়াদ আহমেদ, শাকিল, আগা সালমান, ফাহিম আশরাফ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, সরফরাজ আহমেদ, শাহীন আফ্রিদি, হ্যারিস রউফ, তাবিশ খান, হাসান আলী, শাহনেওয়াজ দাহানি, নোমান আলী, জাহিদ মাহমুদ, সাজিদ খান।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০