দুই মাস ধরে চলবে আইপিএলের ১৫তম আসর

স্পোর্টস ডেস্কঃ আগামী বছর হতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। যেটি কবে শুরু হবে, কিভাবে হবে সেটির কোনো আনুষ্ঠানিকতা এখনও মেলেনি। তবে আইপিএলের এই আসর আয়োজন নিয়ে একটি প্রাথমিক সূচি তৈরি করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

যেখানে ২ এপ্রিল থেকে আইপিএল শুরুর পরিকল্পনা করেছে বিসিসিআই। আর এবারের আসর ৬০ দিন অর্থাৎ, দুই মাস ব্যাপী করার সিদ্ধান্ত হয়েছে প্রাথমিকভাবে। ভারতেই হবে আইপিএল। আর ইতিমধ্যেই নিশ্চিত হয়েছে দশ দলের আসর শুরু করতে যাচ্ছে বিসিসিআই।

যার ফলে বেড়েছে ম্যাচের সংখ্যা। ৭৪ ম্যাচ আয়োজনের পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। প্রথম ম্যাচ হতে পারে চেন্নাইয়ে। যেখানে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের সাথে খেলার সম্ভাবনা রয়েছে সর্বোচ্চ পাঁচ বারের শিরোপাজয়ী দল মুম্বাই ইন্ডিয়ান্সের। খেলোয়াড় নিলামের পরেই সবকিছু চূড়ান্ত হবে।

এর আগে চলতি বছরে সবশেষ আসরের প্রথম পর্ব হয়েছিল ভারতে। কিন্তু সেখানে করোনা হানা দেওয়ায় মাঝপথেই স্থগিত করতে হয় আসর। যার ফলে নতুন করে নির্ধারণ করা হয় সংযুক্ত আরব আমিরাতকে ভেন্যু হিসেবে। সেখানে তিন ভেন্যুতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হয়ে যায় দ্বিতীয় পর্ব।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা