দুই ম্যাচে জয়ের সম্ভাবনা দেখছেন জেমি ডে

স্পোর্টস ডেস্ক:: ফিফা কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পর্বে বাংলাদেশ দলের এখনো চারটি ম্যাচ বাকী আছে। কাতার, আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে খেলতে হবে জামাল ভুঁইয়াদেরকে। কাতারের সঙ্গে খেলতে হবে তাদের মাঠে। বাকী তিনটি ম্যাচের সবক’টির আয়োজন বাংলাদেশ।

বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডে দেশের মাঠে তিন ম্যাচের দু’এক ম্যাচে জয়ের সম্ভাবনা দেখছেন। তিনি প্রত্যাশা করছেন, ঘরের মাঠে ভালো খেলবে ফুটবলাররা। কিছু পয়েন্ট পাওয়া যাবে তাতে। বিশেষ করে ভারত ও আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য জয় দেখছেন কোচ। সে লক্ষ্যেই তৈরি হবেন তিনি।

জেমি ডের সঙ্গে চুক্তি নবায়ন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। নতুন চুক্তিতে আগামি ২ বছর তিনি কাজ করবেন জামাল ভুঁইয়াদের সঙ্গে। আবারো জাতীয় দলের সঙ্গে কাজ করতে পারায় ভীষণ খুশি তিনি। জানিয়েছেন, সামনে তাঁর লক্ষ্য বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ। নতুন করে দায়িত্ব নেওয়ার পর প্রথম আনুষ্ঠানিক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে জেমি ডে বলেন, ‘প্রত্যেকটি ম্যাচই আমাদের জন্য কঠিন। তবে আমাদের ইতিবাচক থাকতে হবে। চেষ্টা করতে হবে বাকি ৪ ম্যাচ থেকে কিছু পয়েন্ট সংগ্রহ করার। কিন্তু প্রথমে কাজ হবে ফুটবলাদের সেভাবে তৈরি করা। কারণ, অনেকদিন খেলার মধ্যে নেই তারা।’

সামনের দিকে থাকাতে হবে জানিয়ে কোচ বলেন ‘আমি আনন্দিত যে বাংলাদেশের ফুটবল নিয়ে কাজ করার জন্য নতুন করে চুক্তি করতে পেরেছি। বিগত দুই বছর আমরা ভালো সময় কাটিয়েছি। আমি দারুণ উপভোগও করেছি। ভালো কয়েকটি ম্যাচ ছিল আমাদের। কিছু অর্জনও ছিল। এখন আমাদের সামনের দিকে তাকাতে হবে।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০