দুর্দান্ত এক প্রথমার্ধ কাটিয়ে বিরতিতে জামাল-ইব্রাহিমরা

0
43

স্পোর্টস ডেস্কঃ চলছে বাংলাদেশ ও তুর্কমেনিস্তানের মধ্যকার এশিয়ান কাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বের ম্যাচ। নিজেদের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত খেলা উপহার দিচ্ছে বাংলাদেশ দল। প্রথমার্ধ শেষে ম্যাচে ১-১ গোলে সমতা বিরাজ করছে। তুর্কমেনিস্তানের হয়ে একমাত্র গোল করেন আলতিমিরাত। এছাড়া বাংলাদেশের হয়ে গোল করেন মোহাম্মদ ইব্রাহিম।

শুরু থেকেই র‍্যাঙ্কিংয়ে ৫৪ ধাপ এগিয়ে থাকা তুর্কমেনিস্তানের বিপক্ষে দাপটের সাথে লড়ছে বাংলাদেশ। প্রতিপক্ষকে বেশে চেপে ধরে জামাল ভূঁইয়ারা। তুর্কমেনিস্তানের আক্রমণের বিপরীতে, নিজেরাও দারুণ কিছু আক্রমণ করে বাংলাদেশ। গোলের অন্তত আরও দুটি সহজ সুযোগ তৈরি হয়।

প্রথমার্ধের পুরোটা সময় তুর্কমেনিস্তানের বিপক্ষে চোখে চোখ রেখে লড়েছে বাংলাদেশ দল। আক্রমণের জবাবে করেছে পাল্টা আক্রমণ। গোলের বিপরীতে করেছে গোল। কোনো ছাড় দিয়ে কথা বলেনি ক্যাবরেরার শিষ্যরা। সব মিলিয়ে দারুণ ফুটবলার উপহার দিয়েছে বাংলাদেশ।

মাত্র ৭ মিনিটেই আলতিমিরাতের গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ দল। তবে পিছিয়ে পড়ে সমতায় ফিরতে দেরী করেনি ক্যাবরেরার শিষ্যরা। ১২তম মিনিটে হেড থেকে দারুণ এক গোল করে বাংলাদেশকে সমতায় ফেরান মোহাম্মদ ইব্রাহিম। আর সাথে সাথেই উচ্ছ্বাস বাংলাদেশ শিবিরে।

এত বড় মঞ্চে গোল করার মতো দক্ষতা দেখাতে পারা নিশ্চিত কম আনন্দের নয়। আর সেটা যদি হয় নিজেদের থেকে অনেক এগিয়ে থাকা দলের বিপক্ষে। ক্যারিয়ারে এই নিয়ে জাতীয় দলের জার্সিতে তৃতীয় গোল করলেন ইব্রাহিম। তবে এবারেরটি নিশ্চিতভাবেই বাকি দুটি ছাড়িয়ে গেছে।

এরপর তুর্কমেনিস্তানও গোলের চেষ্টা চালিয়ে যায়। তবে কম যায়নি বাংলাদেশও। দারুণ কিছু গোলের সুযোগ করে প্রথমার্ধ শেষ হওয়ার আগে। তবে সেগুলো কাজে লাগেনি অল্পের জন্য। যার ফলে গোল বঞ্চিত থেকে যায় বাংলাদেশও। ১-১ সমতায় নিয়েই দুই দল শেষ করে প্রথমার্ধ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here