দেশের হয়ে খেলতে গেলে ইনজুরি হতেই পারেঃ তাসকিন

স্পোর্টস ডেস্কঃ ক্যারিয়ারে লম্বা একটা সময় ইনজুরি আর পুনর্বাসন প্রক্রিয়াতেই কেটে যাচ্ছে তাসকিন আহমেদের। এই ইনজুরির কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছেন। এই ইনজুরির কারণেই খেলা হয়নি ২০১৯ ওয়ানডে বিশ্বকাপেও। তবে বার বারই ফিরে এসেছেন এই স্পিডস্টার।

ঘুরে দাঁড়িয়ে মাঠে ফিরেছেন। বল হাতে দেখিয়েছেন ঝলকও। পারফর্মও করে যাচ্ছেন নিয়মিত। দেশের সেরা পেসারদের এখন। বিশ্বের বুকেও আলাদাভাবে এসেছেন আলোচনায়। ইনজুরি থেকে যেন দ্বিগুণ শক্তি নিয়ে ফিরেছেন। তবে সম্প্রতি আছেন চোটে। দক্ষিণ আফ্রিকা সফরে পাওয়া চোট থেকে সেরে ওঠতে পারেননি এখনও।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ মিস করেছেন। পরবর্তীতে খেলতে পারছেন না ক্যারিবিয়ান সফরে টেস্টেও। তবে টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন। কতটা ফিট হয়ে তাসকিন খেলতে পারবেন, সেই সিরিজে সেটা সময়ই বলে দিবে।

এর আগে নিজের ইনজুরি নিয়ে কথা বলেছেন তাসকিন। গণমাধ্যমের সাথে আলাপকালে জানান, ক্যারিয়ারে ইনজুরি থাকবেই। এটা যেকোনোভাবেই হতে পারে, ভয় পাওয়ার কিছু নেই। আর দেশের জন্য খেলতে গিয়ে ইনজুরি হতেই পারি। এতে কোনো আফসোস নেই। চেষ্টা করেন ফেরার পর ভালো কিছু করার।

তাসকিন বলেন, ‘যেকোনো সময়ই ইনজুরি হতে পারে। আপনিও হাঁটতে গিয়ে পা মচকে পড়ে যেতে পারেন। তো এটা আসলে ভয় পেয়ে লাভ নেই, ইনজুরি হতেই পারে। যখন খেলতে নামব শতভাগ দিয়ে চেষ্টা করব।’

‘ইনজুরি হলে পুনার্বাসন করে আবার আসব (ফিরে)। এটা হতেই পারে। এখন প্রশ্ন যদি এমনটা হয়, আপনি কেন বার বার ইনজুড হন…? দেশের জন্য খেলতে গিয়ে ইনজুড হতেই পারি। হলে আবার চেষ্টা করব।’ যোগ করেন ডানহাতি এই পেসার।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা