দেশের হয়ে খেলতে পিএসএল ছেড়েছেন রশিদ খানও

স্পোর্টস ডেস্কঃ ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ছেড়েছেন ক্রিস গেইল। এবার জানা গেল গেইল একা নন, পিএসএল ছেড়েছেন আরও এক তারকা। আফগানিস্তানের রশিদ খানও ছেড়ে গেছেন পিএসএল। আজ মঙ্গলবার বিষয়টি টুইট বার্তায় নিশ্চিত করেছেন রশিদ।

জাতীয় দলের ডিউটি থাকায় পাকিস্তান ছেড়েছেন এই লেগস্পিনার। চলতি আসরে আর ফিরতে পারবেন না এই টুর্নামেন্টে। কেননা জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ শেষে আর খেলা সম্ভব নয়। লাহোর কালান্দার্সের হয়ে এবারই প্রথম পিএসএলে মাঠ মাতাতে এসেছিলেন রশিদ। কিন্তু, দুই ম্যাচ খেলেই পিএসএল ছাড়তে হচ্ছে।

টুইট বার্তায় রশিদ বলেন, ‘অনেক কম সময়ের মাঝেই পিএসএল ছাড়তে হচ্ছে। তবে আমাকে জাতীয় দলের দায়িত্ব পালন করতে হবে। লাহোর কালান্দার্স এবং সকল ভক্তদেরকে ধন্যবাদ, তাদের দারুণ সমর্থন এবং ভালোবাসার জন্য। ইনশাআল্লাহ্‌ আগামী বছর দেখা হবে।’

উল্লেখ্য, আগামী ২ মার্চ সংযুক্ত আরব আমিরাতে প্রথম টেস্ট দিয়ে শুরু হবে আফগানিস্তান ও জিম্বাবুয়ের মধ্যকার সিরিজ। দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি শেষ হবে ২০ মার্চ। এদিকে পিএসএলের ফাইনাল অনুষ্ঠিত হবে ২২ মার্চ। যদি লাহোর ফাইনালে উঠে, এরপরও একদিনের ব্যবধানে দেশ পরিবর্তন করে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করার কোনো সম্ভাবনা নেই।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা