দেশে ফিরল বাংলাদেশ দল, থাকতে হচ্ছে না প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে

ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ শ্রীলঙ্কা সফর শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ দল। মঙ্গলবার বিকেলে বিশেষ বিমানে করে ঢাকায় পা রাখে বাংলাদেশ দলের বিশাল বহর। একইসাথে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের যে কঠোর বিধিনিষেধ রয়েছে, সেটির বাধ্যবাধকতাও কেটে গেছে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কায় উড়াল দিয়েছিল বাংলাদেশ দল। প্রথম টেস্টে ড্র করলেও, সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে হার দেখতে হয়েছে টাইগারদের। প্রায় এক মাসের সফর শেষ করে অবশেষে দেশে ফিরেছে বাংলাদেশ দলের বহর। বিশেষ বিমানে করে আজ মঙ্গলবার বিকাল প্রায় সাড়ে তিনটার দিকে ঢাকায় পা রাখে দল।

দেশে আসার পর ক্রিকেটারদের সরকার নির্ধারিত বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হবে কিনা এই নিয়ে দোলাচল ছিল। তবে বিমানবন্দর কর্তৃপক্ষের সাথে আলোচনা করে শেষ পর্যন্ত সমাধানে পৌঁছেছে বিসিবি। সবাইকে প্রাতিষ্ঠানিক নয়, ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। যার ফলে বিমানবন্দর থেকে সবাই সরাসরি নিজ নিজ বাসায় চলে গিয়েছেন।

মূলত শ্রীলঙ্কা সফরে থাকাকালীন সময় সবশেষ ২ মে করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছে বাংলাদেশ দলের সবারই। অবশ্য হোম কোয়ারেন্টাইনের সময়সীমা কমানোর চেষ্টা করছে বিসিবি। সামনে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডেস সিরিজ। ধারণা করা হচ্ছে সেটি কমে যেতে পারেও।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/সা