দেশে হবে না অনুশীলন ক্যাম্প, লঙ্কা সফরে দুই স্কোয়াডের বহর!

স্পোর্টস ডেস্ক:: নিউজিল্যান্ডে হতাশার দুই সিরিজ শেষে ৪ এপ্রিল দেশে ফিরবে বাংলাদেশ দল। এরপর সপ্তাহ খানেকের বিরতি। তারপরেই লঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজ। কিউ সফরে কোয়ারেন্টিন আর মাঠে বিপর্যয়ে চরম হতাশা টাইগার শিবিরে।

দেশে ফেরার পর তাই ছুটি নাও মিলতে পারে ক্রিকেটারদের। শ্রীলঙ্কা সফরের আগে দেশে অনুশীন ক্যাম্প না হওয়ারই সম্ভাবনা বেশি। অনুশীন যা হওয়ার তার হবে লঙ্কায় গিয়েই। লঙ্কা সফরে গিয়েও ক্রিকেটারদেরকে কোয়ারেন্টিনে থাকতে হবে।

লঙ্কায় কোয়ারেন্টিন শেষে করোনা নেগেটিভ সনদ মেলা ক্রিকেটাররা নামবেন মাঠে। কিন্তু স্বাগতিকদের কোনো দলের সঙ্গে প্রস্তুুতি ম্যাচও খেলার সুযোগ নেই। তাই প্রস্তুুতি ম্যাচের জন্য দুই স্কোয়াডের ক্রিকেটারদের বহর নিয়ে লঙ্কা সফরে যাবে বাংলাদেশ দল। অর্থাৎ শ্রীলঙ্কা সফরে টাইগার স্কোয়াডের সংখ্যা দাঁড়াবে ১৮/২০ জনে।

জাতীয় দলের একজন নির্বাচক দেশের একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এমন তথ্যই দিয়েছেন। জানিয়েছেন, টিম দেশে ফেরার কোচ রাসেল ডমিঙ্গো সিদ্ধান্ত নেবেন অনুশীন ক্যাম্প এখানে হবে নাকি লঙ্কায় গিয়ে হবে। তবে দেশে অনুশীলন ক্যাম্প না হওয়ার সম্ভাবনাই বেশি।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘আসলে প্র্যাকটিস হবে কি না, তা জানেন হেড কোচ। তিনিই ভালো বলতে পারবেন শ্রীলঙ্কা যাওয়ার আগে ক্রিকেটারদের দেশে কোনোরকম প্রস্তুতিপর্ব থাকবে কি না। সেটা দল দেশে ফেরার পর কোচের সাথে কথা বললে জানা যাবে।’

দলের বহর লম্বা হবে জানিয়ে মিনহাজুল আবেদীন নান্নু সাংবাদিকদের বলেন, ‘আমরা গিয়ে তিনদিনের কোয়ারেন্টাইনে থাকার পরই প্র্যাকটিস করতে পারব। প্র্যাকটিসেও বাড়তি বোলারের দরকার পড়বে। আর আমি যতদূর জানি প্রস্তুতি ম্যাচ খেলতে হবে নিজেদের মধ্যেই। তাই কিছু বাড়তি ক্রিকেটার নিয়ে যাওয়া।’

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০