দেড়শোর পথে তামিম, প্রথম দিনে বাংলাদেশের ২৭৪ রান

    0
    58

    স্পোর্টস ডেস্ক:: দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরুর আগে সফরকারী বাংলাদেশ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রস্তুুতি ম্যাচ খেলবে। উইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে তিন দিনের প্রস্তুুুতি ম্যাচটিতে দারুণ ব্যাট করছে বাংলাদেশ দল। টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৬ উইকেটে ২৭৪ রান তুলেছে।

    সেঞ্চুরিয়ান তামিম ইকবাল অপরাজিত আছেন ১৪০ রানে। দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে আরো ১০ রান করলেই দেড়শোর ঘরে পৌঁছাবেন তিনি। ২৪০ বলে ১৯ চার ও ১ ছয়ে নিজের ইনিংসটি সাজিয়েছেন তিনি। তার সঙ্গে ৬ রানে মোসাদ্দেক অপরাজিত আছেন।

    আগে ব্যাট করতে নামা বাংলাদেশ শুরুতেই উইকেট হারায়। টাইগারদের তরুণ ওপেনার জয় রানের খাতা খুলতে পারেননি। দলীয় ২ রানের ৬ বল খেলে শুন্য রানে ফিরেন তিনি। তার বিদায়ের পর উইকেটে আসা শান্তকে নিয়ে জুটি গড়ে ছিলেন তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে ১৪০ রানের জুটি গড়েন দু’জনে। এরপরই ব্যক্তিগত ৫৪ রানে শান্ত ফিরেন সাজঘরে। নয় চারে ৯৯ বলে নিজের ইনিংসটি সাজান তিনি।

    শান্তের বিদায়ের পর উইকেটে আসা মুমিনুল হক ৬ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। দলীয় ১৪৩ রানের মাথায় তৃতীয় উইকেট হারিয়েছে বাংলাদেশ। তার বিদায়ের পর অধিনায়ক লিটন দাসকে নিয়ে এগুচ্ছেন তামিম ইকবাল। তবে লিটনও বেশি দূর যেতে পারেননি। ১৯ বলে মাত্র ৪ রান করে দলীয় ১৫২ রানে চতুর্থ উইকেটে ফিরেন সাজঘরে।

    লিটনের বিদায়ের পর উইকেটে আসা ইয়াসির আলী রাব্বিকে নিয়ে নিজেদের প্রথম ইনিংসে লম্বা করার চেষ্টা করছিলেন তিনি। তবে ইয়াসির বেশিক্ষণ থাকেননি। ৩৯ বলে ১১ রান করে স্বেচ্ছা অবসরে যান তিনি। তার বিদায়ের পর উইকেটে আসা মাহমুদ হাসান দ্রুতই ফিরেন সাজঘরে। ২৭ বলে ৭ রান করে দলীয় ২৬৮ রানের মাথায় ষষ্ট উইকেটে তিনি ফিরেন প্যাভেলিয়ানে। সপ্তম উইকেটে তামিমকে সঙ্গ দিতে আসেন মোসাদ্দেক হোসেন। ২ বলে ৬ রানে অপরাজিত আছেন তিনি।

    এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here