দেড় দিনেই শেষ সবচেয়ে বড় স্টেডিয়ামের প্রথম ম্যাচ

স্পোর্টস ডেস্ক:: ভারতের গুজরাটের শহর আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামটিকে তৈরি করা হয়েছে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম হিসেবে। ক্রিকেটের প্রভাবশালী দেশটির এই বড় ভেন্যুতে এক সঙ্গে বসে খেলা দেখতে পারবেন ১ লাখ ১০ হাজার দর্শক। সেই স্টেডিয়ামের প্রথম টেস্টটিই শেষ হলো অল্প সময়ে। পাঁচ দিনের ম্যাচের নিষ্পত্তি হয়েছে প্রায় দেড় দিনেই।

৪৫০ ওভারের টেস্ট ম্যাচ শেষ হয়েছে দেড়শো ওভারের আগেই। খেলা হয়েছে মাত্র ১৪০ ওভার। তাতেই টেস্ট ক্রিকেটের শক্তিশালী প্রতিপক্ষ ইংল্যান্ডকে হারিয়েছে ১০ উইকেটের বড় ব্যবধানে। বোলারদের ম্যাচে ব্যাটসম্যানরা ছিলেন অসহায়। স্বাগতিকের শতভাগ সুবিধা আদায় করে নিয়েছে ভারত।

প্রথম ইনিংসে টস জিতে ব্যাট করা ইংল্যান্ড ভারতীয় বোলাদের তোপের মুখে পড়ে গুটিয়ে যায় মাত্র ১১২ রানে। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নামা স্বাগতিক ভারতও গুটিয়ে যায় অল্প রানে। বিরাট কোহলিদের ইনিংস থামে ১৪৫ রানে।

পিছিয়ে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা ইংল্যান্ড আবারো ভারতীয়দের বোলারদের তোপের মুখে পড়ে। এবার দলটি গুটিয়ে যায় মাত্র ৮১ রানে। প্রতিপক্ষকে শত রানের আগে আটকে দেওয়া ভারত টার্গেট পায় অর্ধশতকের আগেই। কোনো উইকেট না হারিয়ে স্কোর বোর্ডে ৪৯ রান তুলেই ১০ উইকেটে ম্যাচ জিতে নিয়েছে বিরাট কোহলির দল। বল হাতে ইংলিশদের তুলোধুনো করে ম্যাচ সেরা হয়েছেন অক্ষর প্যাটেল।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০