দেড় বছর পর সেঞ্চুরি হাঁকালেন স্মিথ

0
9

স্পোর্টস ডেস্কঃ টেস্ট ক্রিকেটে দীর্ঘদিন ধরে সেঞ্চুরি হাঁকাতে পারছিলেন স্টিভ স্মিথ। অবশেষে সেই খরা দূর হলো। ১৮ মাস অর্থাৎ, দেড় বছর পর এই ফরম্যাটে সেঞ্চুরির দেখা পেলেন তিনি।

সবশেষ ২০২১ সালের জানুয়ারির শুরুর দিকে ঘরের মাঠে সিডনিতে ভারতের বিপক্ষে হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। এরপর অনেকটা কাছাকাছি গেলেও, সেঞ্চুরির দেখা পাননি। মাঝখানে খেলে ফেলেন ১০টি টেস্ট ম্যাচ। আর ইনিংসের হিসেবে ১৬টি।

অবশেষে শ্রীলঙ্কার বিপক্ষে এসে সেই আক্ষেপ ঘুচালেন তিনি। গলে শুক্রবার থেকে শুরু হওয়ায় সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই স্মিথের ব্যাট থেকে আসলো তার ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি। আর এতে করে তিন ছুঁয়ে ফেলেছেন জো রুটকে।

বর্তমানে খেলে যাওয়া ক্রিকেটারদের মধ্যে টেস্টে সর্বোচ্চ ২৮ সেঞ্চুরির রেকর্ড কিছুদিন আগে গড়েছিলেন রুট। ভারতের বিপক্ষে সেই কীর্তি গড়েন। এবার যৌথভাবে সেখানে রুটের সাথে বসলেন স্মিথ। দুজনেরই সর্বোচ্চ ২৮টি করে সেঞ্চুরি।

লঙ্কানদের বিপক্ষে প্রথম ইনিংসে ২১২ বলে ১৪ বাউন্ডারিতে ১০৯ রান করে অপরাজিত আছেন স্মিথ। দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন তিনি। নিজের ইনিংসকে কতদূর অব্দি টেনে নিয়ে যেতে পারেন, সেটাই দেখার বিষয় এখন।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here