দ্বিতীয় ইনিংসে ব্যাট করলেন বাংলাদেশের ১২ ব্যাটার

স্পোর্টস ডেস্ক:: চট্টগ্রাম টেস্টে ৪৪ রানে লিড নিয়ে ব্যাট করতে নামা বাংলাদেশ দল দ্বিতীয় ইনিংসে অলআউট হয়েছে ১৫৭ রানে। বাংলাদেশের ১২ জন ব্যাটার দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছেন। ২০২ রানের টার্গেটে খেলতে নামা পাকিস্তান চতুর্থ দিন শেষ করেছে বিনা উইকেটে ১০৯ রান তুলে।

শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৯৩ রান। হাতে আছে সবক’টি উইকেট। বাংলাদেশের ব্যাটিং ইনিংসে অভিষিক্ত ইয়াসির আলী রাব্বি মাথায় চোট পেয়েছেন। শাহিন শাহ আফ্রিদীর বলে তিনি মাথায় আঘাত পান। তার পরবর্তিতে এদিন কনকাশন আইনে ব্যাটিং করেন নুরুল হাসান সোহান। ফলে বাংলাদেশের হয়ে রাব্বি, সোহানসহ ব্যাট করেছে ১২ জন ব্যাটার।

রাব্বি ৭২ বলে ৩৬ রানে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরেন সাজঘরে। কনকাশন নিয়মে ব্যাট করতে নামা সোহান ৩৩ বলে করেছেন ১৫ রান। দলীয় ১৫৩ রানে তাঁকে সাজঘরে পাঠান পাকিস্তানের বোলার সাজিদ খান। ব্যাটিংয়ের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি এই উইকেটরক্ষক ব্যাটার। অন্যদের মতো ব্যর্থতার মিছিলে যোগ দেন তিনিও।

বাংলাদেশের ব্যাটিং ইনিংসের ৩০তম ওভারের পঞ্চম বলে রাব্বি মাথায় আঘাত পান। আফ্রিদীর শট লেন্থের গতির বলটি মাথার ওপর দিয়ে ছেড়ে দেন রাব্বি। কিন্তুু বলটি অতটা উপরে না উঠে তার হেলমেটের বাম চোখের কোণে আঘাত করে। এসময় দলের চিকিৎসক মাঠে প্রবেশ করে প্রাথমিক চিকিৎসা দেন।

প্রাথমিক চিকিৎসা নিয়ে রাব্বি আবারো ব্যাট করতে থাকেন। নিজের ওভার শেষ করেন আফ্রিদী। ৩৬তম ওভারে আসেন স্পিনার নৌমান আলী। তার পুরো ওভার খেলেন আফ্রিদী। এরপরই মাথার যন্ত্রণায় তিনি স্বেচ্ছায় মাঠের বাইরে চলে যান। টিম ম্যানেজম্যান্ট তাঁকে হাসপাতালে পাঠায়। মাথায় আঘাত লাগায় কনকাশনে সোহানকে একাদশে নেয় বাংলাদেশ।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০