দ্বিতীয় টেস্টে বিশ্রাম পাচ্ছেন ‘অনিচ্ছুক’ মুস্তাফিজ!

স্পোর্টস ডেস্ক:: টেস্টে খুব একটা ইচ্ছুক নন পেসার মুস্তাফিজুর রহমান। প্রথম টেস্টে বোলিংও করতে পারেননি প্রত্যাশা মতো। দ্বিতীয় টেস্টে একাদশের বাইরে থাকছেন তিনি। তাঁকে বিশ্রাম দেওয়ার চিন্তা-ভাবনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

অনেকটা জোর করেই এই পেসারকে টেস্টে খেলানো হচ্ছে। টেস্ট শুরুর আগে সাকিবও তাকে সমর্থন দিয়েছেন। জানিয়েছেন, কেউ খেলতে না চাইলে তাকে সেই স্বাধীনতা দিতে হবে। কাউকে জোর করে খেলানো উচিত নয়।

দীর্ঘ প্রায় দেড় বছরের বেশি সময় টেস্টের বাইরে ছিলেন ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ। ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজে তাকে কিছুটা জোর করেই খেলায় বোর্ড। এনিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে বেশ।

টিম ম্যানেজম্যান্ট এবার তাই মুস্তাফিজকে বিশ্রাম দেওয়ার চিন্তা করছে। আর সেজন্যই দেশ থেকে উড়িয়ে নেওয়া হয়েছে পেসার শরিফুল ইসলামকে। দ্বিতীয় টেস্টের আগে ঢাকা ছাড়েন এই পেসার। ফলে মুস্তাফিজের বদলে তার খেলারই সম্ভাবনা বেশি।

‘কাটার মাস্টার’র বিশ্রামের বিষয়টি নিয়ে জাতীয় দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন একটি গণমাধ্যমকে বলেন, “দ্বিতীয় টেস্টে শরিফুলের খেলার সম্ভাবনা বেশ উজ্জ্বল, যদিও আমরা এখনো দ্বিতীয় টেস্টের একাদশ চূড়ান্ত করতে পারিনি। আমরা যদি মুস্তাফিজকে বিশ্রাম দেই এবং শরিফুলকে বেছে নেই, তবে আপনারা বলতে পারেন যে রোটেশন পলিসির প্রথম প্রদক্ষেপ।”

‌অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে মুস্তাফিজুর রহমান ১৮ ওভার বল করে ৩০ রান দিয়ে একটি উইকেট শিকার করেন। দ্বিতীয় ইনিংসে কোনো উইকেটেরই দেখা পাননি। ৪ ওভার বল করে ১ মেডেনে ৭ রান দেন তিনি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/০০