দ্য হানড্রেডের প্লেয়ার্স ড্রাফটে সাকিব-লিটনসহ ৬ বাংলাদেশি

0
183

স্পোর্টস ডেস্কঃ একশ বলের টুর্নামেন্ট দ্য হানড্রেড। ইংল্যান্ডের ফ্র্যাঞ্চাইজি এই লিগের আগামী আসর অনুষ্ঠিত হবে আগস্টে। তবে এর আগে আগামী ২৩ মার্চ অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটির প্লেয়ার্স ড্রাফট। সেই ড্রাফটের জন্য ২৮ দেশের মোট ৮৮১ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন নাম।

এর মধ্যে আছেন ছয় বাংলাদেশি ক্রিকেটারও। টুর্নামেন্টের তৃতীয় আসরে বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসান নাম দিয়েছেন। এর বাইরে নাম দিয়েছেন লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও সৌম্য সরকার।

সাকিব আল হাসানের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ ২৫ হাজার পাউন্ড। যেই ক্যাটাগরিতে কিনা কাইরন পোলার্ড, মিচেল স্টার্কের মতো ক্রিকেটাররা আছেন। লিটন দাসের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৭৫ হাজার পাউন্ড। আর আফিফের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৪০ হাজার পাউন্ড। তবে কোনো ভিত্তিমূল্য ধরা হয়নি বাকি তিন ক্রিকেটার তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও সৌম্য সরকারের।

এদিকে নারী ক্রিকেটারদের মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে নাম নিবন্ধন করেছেন জাহানারা আলম। সব মিলিয়ে এখন পর্যন্ত কোনো নারী বা পুরুষ বাংলাদেশি ক্রিকেটারের খেলা হয়নি দ্য হানড্রেডে। টুর্নামেন্টটির আগামী আসর শুরু হবে ১ আগস্ট থেকে। দেখার পালা, এবার কোনো ক্রিকেটারের সুযোগ মেলে কি না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here