দ্য হান্ড্রেডে দল পাননি সাকিব-তামিমরা

স্পোর্টস ডেস্কঃ দ্য হান্ড্রেডে দল পাননি বাংলাদেশের কেউ। ড্রাফটে ছিলেন সাকিব আল হাসান, তামিম ইকবালসহ বাংলাদেশের আট ক্রিকেটার। বাকি ক্রিকেটাররা হলেন ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সাব্বির রহমান। গত সোমবার (২২ ফেব্রুয়ারি) দ্য হানড্রেডের দ্বিতীয় সংস্করণের ড্রাফট অনুষ্ঠিত হয়।

মূলত গত বছরই হওয়ার কথা ছিল ইংল্যান্ডের নতুন এই ঘরোয়া টুর্নামেন্ট। ২০১৯ সালের অক্টোবরে ড্রাফটও অনুষ্ঠিত হয়েছিল কিন্তু করোনাভাইরাসের প্রকোপে সেই আসর আর মাঠে গড়ায়নি। অবশেষে এ বছর ১০০ বলের টুর্নামেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ড্রাফট থেকে এবার দল পেয়েছেন মোট ৩৫ জন ক্রিকেটার। সেখানে ২৮ জন স্থানীয় কোটায়, আর ৭ জন বিদেশি কোটায়। বিদেশি কোটার জন্য নাম দিয়েছিলেন ২৫২ জন ক্রিকেটার। যেখানে বিদেশি তারকাদের মধ্যে দল পেয়েছেন কেন উইলিয়ামসন, শাহীন শাহ আফ্রিদি, অ্যাডাম জাম্পা, জাই রিচার্ডসন, সন্দীপ লামিচানে, মোহাম্মদ আমির ও গ্লেন ম্যাক্সওয়েল।

ড্রাফটে ১ লাখ পাউন্ড মূল্যের ক্যাটাগরিতে ছিলেন বাংলাদেশের সাকিব ও তামিম। আর ৪০ হাজার পাউন্ডের ক্যাটাগরিতে লিটন দাস, ইমরুল কায়েস, সাব্বির রহমান। তাসকিন আহমেদ, আবু হায়দার ও সৌম্য সরকারের মূল্য নির্ধারণ ছিল না।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/১১০