দ্য হান্ড্রেড টুর্নামেন্টে ভারতের চার নারী ক্রিকেটার

স্পোর্টস ডেস্কঃ সবকিছু ঠিক থাকলে এবছরের ২১ জুলাই থেকে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেড। এবারের আসরে খেলবেন চার ভারতীয় নারী ক্রিকেটার। সেই ক্রিকেটাররা হলেন হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, জেমিহ রদ্রিগেজ এবং দীপ্তি শর্মা।

অবশ্য এই নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। ক্রিকইনফোর তথ্যমতে বিসিসিআই ইতিমধ্যেই দ্য হানড্রেডে খেলতে অনাপত্তিপত্র (এনওসি) দিয়ে দিয়েছে ক্রিকেটারদের। দ্রুতই এই নিয়ে আনুষ্ঠানিক ঘোষণাও আসবে বলে ধারণা করা হচ্ছে।

এই চার ভারতীয় তারকা ছাড়াও দ্য হানড্রেডে আরও অনেক তারকা বিদেশী ক্রিকেটার খেলতে যাচ্ছেন এই টুর্নামেন্টে। তাদের মধ্যে আছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা পেরি, মেগ লেনিং, নিউজিল্যান্ডের সোফি ডিভাইন, উইন্ডিজের ডায়ান্দ্রা ডটিন, দক্ষিণ আফ্রিকার মেরিজান ক্যাপের মতো ক্রিকেটাররাও।

দ্য হানড্রেড টুর্নামেন্ট শুরুর আগে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় নারী দল। যেখানে এক টেস্ট ম্যাচ, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজে মুখোমুখি হবে দুই দল। আগামী ১৬ জুন থেকে ব্রিস্টলে টেস্ট দিয়ে পর্দা উঠবে সিরিজের। এরপর ১৫ জুলাই শেষ টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে পর্দা নামবে দ্বীপাক্ষিক এই সিরিজের।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা