দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়া ক্রিকেটারকে অভিষেক করালো পাকিস্তান

স্পোর্টস ডেস্কঃ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি লড়াইয়ে নেমেছে পাকিস্তান ও জিম্বাবুয়ে। রাওয়ালপিন্ডিতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিবাবা। যার ফলে ফিল্ডিং করতে নেমেছে পাকিস্তান।

আগে ব্যাট করতে নেমে বেশ বিপাকে পড়েছে জিম্বাবুয়ে দল। দলীয় ২২ রানের মধ্যেই নেই টপ অর্ডারে তিন ব্যাটসম্যান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সর্বশেষ সংগ্রহ ১৩.৩ ওভার শেষে ৩ উইকেটের বিনিময়ে ৪৭ রান। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান টেলর ২২ এবং উইলিয়ামস ১২ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন।

এই ম্যাচে আরও এক ক্রিকেটারের অভিষেক করিয়েছে স্বাগতিকরা। এবার অভিষিক্ত ক্রিকেটার হলেন খুশদিল শাহ। যিনি কিনা কিছুদিন আগেই পাকিস্তানের হয়ে ৩৫ বলে টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েছেন। সব মিলিয়ে যৌথভাবে বিশ্বের পঞ্চম দ্রুততম সেঞ্চুরি ছিল সেটি। এছাড়া একাদশে ফিরেছেন ফখর জামান, ওয়াহাব রিয়াজ। বিশ্রাম দেওয়া হয়েছে আবিদ আলিকে।

জিম্বাবুয়ে একাদশ
চামু চিবাবা (অধিনায়ক), ব্রায়ান চ্যারি, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, শেন উইলিয়ামসম, ওয়েসলে মাধেবেরে, টেন্ডাই চিসোরো, ডোনাল্ড ত্রিপানো, রিচার্ড গারাভা এবং ব্লেসিং মুজারাবানি।

পাকিস্তান একাদশ
বাবর আজম (অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, হায়দার আলি, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ মুসা এবং শাহীন আফ্রিদি।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা