নতুন ইতিহাস গড়ে রোনালদো বললেন, ‘উদযাপনের সময় নেই’

স্পোর্টস ডেস্কঃ গেল রাতে দুর্দান্ত এক জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ প্রিমিয়ার লিগে রোমাঞ্চকর এক লড়াইয়ে আর্সেনালকে ৩-২ গোলে হারিয়েছে রেড ডেভিলরা। যেখানে জোড়া গোল করে ইউনাইটেডের জয়ের নায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো।

শুধু জোড়া গোলই করেননি এই পর্তুগিজ সুপারস্টার। গড়েছেন নতুন ইতিহাসও। বিশ্বের প্রথম এবং একমাত্র ফুটবলার হিসেবে স্বীকৃত ফুটবলে ৮০০ গোল করার রেকর্ড গড়েছেন রোনালদো! ম্যাচে দুই গোল করে সিআরসেভেনের নামের পাশে এখন ৮০১ গোল। রোনালদোই প্রথম ফুটবলার হিসেবে এমন কীর্তি গড়েছেন!

একে তো রোমাঞ্চকর জয়, তার ওপর নতুন মাইলফলক। তবুও খুব একটা উচ্ছ্বসিত নন রোনালদো। ৩৬ বছর বয়সী এই ফুটবলারের মতে এখানেই শেষ নয়, আরও পথ বাকি আছে। এখনই কোনো উদযাপন করে ফেলতে চান না। ম্যাচ শেষে তাই উচ্ছ্বাস খুব একটা নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় রোনালদো লেখেন, ‘আমাদের মন ইতিমধ্যেই পরের ম্যাচের জন্য সেট হয়ে গেছে, উদযাপন করার কোনো সময় নেই! একটা পথে ফিরে আসার জন্য আজকের জয়টা খুবই গুরুত্বপূর্ণ ছিল। তবে এখনও লক্ষ্যে পৌঁছাতে হলে, আরও অনেকটা পথ দিতে হবে আমাদেরকে।’

‘আমি আমার সকল সতীর্থদের অভিনন্দন জানাতে চাই। দারুণ এক স্পিরিট ছিল আজ (গতকাল)। বিশেষ কৃতজ্ঞতা আমাদের সমর্থকদের জন্য। আপনাদেরকে ছাড়া এটি করতে পারতাম না আমরা।’ যোগ করেন রন।

উল্লেখ্য, নতুন এই মাইলফলকের ইতিহাস নিয়ে বিতর্কও আছে। ফুটবল পরিসংখ্যান নিয়ে কাজ করে এমন একটি সংস্থা জানাচ্ছে, ৮০৫ গোল নিয়ে সবার ওপরে আছেন চেক রিপাবলিকের সাবেক তারকা ফুটবলার জোসেফ বাইকান। তবে সেটি স্বীকৃত ফুটবলে না বলেই ধরা হচ্ছে না! কিন্তু ৩৬ বছর বয়সী রোনালদো যেভাবে ছুটে চলেছেন, সেই রেকর্ড ভেঙে ফেলাও সময়ের অপেক্ষা মাত্র।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা