নতুন বাংলাদেশের খোঁজে হাথুরুসিংহে

0
33

নিজস্ব প্রতিবেদকঃ সিলেট টেস্টে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান নেই চোটের কারণে। নেই অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল-লিটন দাস-এবাদত হোসেনও। অপেক্ষাকৃত তরুণদের নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নামতে হচ্ছে বাংলাদেশকে। তাই ঘরের মাঠের এই সিরিজকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখছেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

সাকিব, তামিম, লিটন, তাসকিন– এই ক্রিকেটারদের না থাকার বিষয়টি ‘চ্যালেঞ্জিং’ হিসেবে মানছেন হাথুরুসিংহে। বাংলাদেশ দলে তাঁদের সময়কাল ১০-১৫ বছর হয়ে গেছে। দলের কোচ এখন তরুণদের দিকে সময় দেওয়ার কথা ভাবছেন। পুরোনো ক্রিকেটারদের থেকে ‘মুভ অন’ করার সময়ও এসে গেছে– জানান হাথুরুসিংহে। আগামী মঙ্গলবার শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

রোববার সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘এ ধরনের অভিজ্ঞতা মিস করাটা চ্যালেঞ্জিং, বিশেষ করে বাংলাদেশের জন্য। কারণ এই ছেলেরা সব ফরম্যাটে কেউ ১৫ বছর, কেউ ১০ বছর ধরে আছে। এটা হচ্ছে একটা দিক। আরেকটা দিক হচ্ছে তরুণরা কী করতে পারে, তা দেখার একটা সুযোগ এটা।’

‘আমি মনে করি, কিছু কিছু ক্রিকেটার যারা দীর্ঘ দিন ধরে খেলছে, তাদের বাইরে ভাবার এখনই সময়। তারা তো সবসময় খেলবে না। তবে নানা কারণে এটি হচ্ছে। আমি মনে করি, এটি রোমাঞ্চকর এবং তরুণ কয়েকজনের জন্য সুযোগ নিজের নামে পরিচিত হওয়ার ও লম্বা ক্যারিয়ার গড়ার’- যোগ করেন হাথুরু।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/১১০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here