নতুন ভূমিকায় আবারও ইংলিশ ফুটবলে ফিরছেন কোম্পানি

0
39

স্পোর্টস ডেস্কঃ আরও একবার ইংল্যান্ডে ফিরছেন ভিনসেন্ট কোম্পানি। তবে এবার আর ফুটবলার হয়ে নয়। সরাসরি কোচ হয়ে ইংলিশ ফুটবলে ফিরতে যাচ্ছেন তিনি। নতুন ভূমিকায় দেখা যাবে ইংলিশ ফুটবলে। ইংলিশ ক্লাব বার্নলি এফসি নিয়োগ দিয়েছে কোম্পানিকে।

কিছুদিন আগে শেষ হওয়া মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ছিল বার্নলি। তবে আসর শেষে অবনমন হয়েছে দলটির। নেমে গেছে ইংলিশ ফুটবলের দ্বিতীয় সেরা আসর চ্যাম্পিয়নশিপে। সেখান থেকে এবার তাই নতুন করে শুরু করতে চায় ক্লাবটি। যার ফলে নিয়োগ দিয়েছে ভিনসেন্ট কোম্পনিকে।

এর আগে ব্যর্থতার জন্য শন ডাইসকে বরখাস্ত করা হয় কোচিং পদ থেকে। অন্তবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করেন মাইক জ্যাকসন। এবার স্থায়ীভাবে কোম্পানিকে নিয়োগ দিল বার্নলি। এর আগে নিজ দেশ বেলজিয়ামে আন্ডারলেখটের কোচিংয়ের দায়িত্ব পালন করেন কোম্পানি।

সবশেষ মৌসুমে বেলজিয়ান লিগে তৃতীয় হয়ে ইউরোপিয়ান ক্লাব প্রতিযোগীতায় নাম লেখায় আন্ডারলেখ। তবে শীর্ষে রাখতে না পারার দায়ে চাকরি ছেড়ে দেন কোম্পানি। এবার নতুন চ্যালেঞ্জ নিতে চলে এসেছেন ইংল্যান্ডে। এই ইংল্যান্ডেই দীর্ঘ সময় কাটিয়েছেন সাবেক ডিফেন্ডার।

ম্যানচেস্টার সিটির হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। চার প্রিমিয়ার লিগ শিরোপাসহ অসংখ্য ট্রফি জিতে ১১ বছরের অধ্যায়ের সমাপ্তি টেনে ২০১৯ সালে ক্লাব ছাড়েন কোম্পানি। এরপর চলে যান নিজ দেশে। সেখানে আন্ডারলেখ দলে এক বছর খেলে ফুটবলকে বিদায় বলে, এই ক্লাবেরই কোচিংয়ের দায়িত্ব নেন। এবার সেই দায়িত্ব ছাড়ার এক মাসের মাথায় নতুন ভূমিকায় ফিরেছেন আবারও ইংল্যান্ডে।

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here