নতুন মুখ নিয়ে ওয়ানডে দল ঘোষণা শ্রীলঙ্কার, ফিরলেন হাসারাঙ্গা-রাজাপাকসে

0
34

স্পোর্টস ডেস্কঃ শুরু হয়েছে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজ। বর্তমানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ চলছে দুই দলের মধ্যকার। এরপরই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। আর সেই সিরিজের জন্য দাসুন শানাকাকে অধিনায়ক করে ২১ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

যেখানে ডাক পেয়েছেন নতুন মুখ। প্রথমবারের মতো জাতীয় দলে ডাকা হয়েছে দুনিথ ওয়াল্লালাগেকে। সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দিয়েছিলেন দুনিথ। এদিকে লঙ্কান দলে ফিরেছেন ভানুকা রাজাপাকসে। অবসর ভেঙ্গে টি-টোয়েন্টির পর ওয়ানডে দলেও ডাক পেলেন তিনি। এদিকে ফিরেছেন ওয়ানিন্দু হাসারাঙ্গাও। জাতীয় দলের হয়ে সবশেষ ওয়ানডে সিরিজ মিস করেছিলেন ইনজুরির কারণে।

সব মিলিয়ে ২৬ সদস্যের প্রাথমিক দল থেকে ৫ জনকে বাদ দেওয়া হয়েছে। টি-টোয়েন্টি সিরিজ শেষে আগামী ১৪ জুন শুরু হবে ওয়ানডে সিরিজ। আর সেটা শেষ হবে ২৪ জুন।

শ্রীলঙ্কার প্রাথমিক ওয়ানডে স্কোয়াড
দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, পাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, দীনেশ চান্দিমাল, নিরোশান ডিকওয়েলা, দুনিথ ওয়াল্লালাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুনারত্নে, আসিথা ফার্নান্দো, নুয়ান থুসারা, লাহিরু মদুশঙ্কা, রমেশ মেন্ডিস, দুশমন্থ চামিরা, জেফ্রে ভ্যান্ডারসে, মহেশ থিকশানা, প্রবীণ জয়াবিক্রমা ও প্রমোদ মদুশান।

শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজের সূচি

১৪ জুন- প্রথম ওয়ানডে (ক্যান্ডি)
১৬ জুন- দ্বিতীয় ওয়ানডে (ক্যান্ডি)
১৯ জুন- তৃতীয় ওয়ানডে (কলম্বো)
২১ জুন- চতুর্থ ওয়ানডে (কলম্বো)
২৪ জুন- পঞ্চম ওয়ানডে (কলম্বো)

এসএনপিস্পোর্টসটোয়েন্টিফোরডটকম/নিপ্র/ডেস্ক/সা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here