‘নতুন যুগের’ ইংল্যান্ডে হোয়াইটওয়াশ নিউজিল্যান্ড

0
32

স্পোর্টস ডেস্কঃ বেন স্টোকস আর কোচ ব্রেন্ডন ম্যাককালামকে নিয়ে নতুন যুগ দারুণ শুরু হলো ইংল্যান্ডের। নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করল ইংলিশরা। সোমবার কিউইদের তৃতীয় টেস্টেও হারের স্বাদ দিয়েছে স্বাগতিকরা। জো রুট-ওলি পোপের দুটি দারুণ ইনিংসের পর জনি বেয়ারস্টোর আরেকটি ঝড়ে ইংলিশদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছে কেন উইলিয়ামসনরা। ৭ উইকেটের জয়ে বেন স্টোকসের দলের নিশ্চিত হয়েছে হোয়াইটওয়াশ।

হেডিংলিতে ২৯৬ রানের লক্ষ্যে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮৩ রান করেছিলো ইংল্যান্ড। পোপ ৮১ ও রুট ৫৫ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম ও শেষ দিনের শুরুতে পোপ ৮২ রানে থামলেও রুটের সাথে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন বেয়ারস্টো। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১১১ রানের জুটি গড়েন তারা। ব্যাট হাতে আরও একবার ঝড় তুলেন এই ডানহাতি। টি-টোয়েন্টি মেজাজে খেলে ৪৪ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭১ রান করেন তিনি। ম্যাচের প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ রান করেছিলেন বেয়ারস্টো।

১১টি চার ও ১টি ছক্কায় ১২৫ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন রুট। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের জ্যাক লিচ ও সিরিজ সেরা হন রুট। তাসমান সাগরপাড়ের কিউইদের হোয়াইটওয়াশ করে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের ৭ নম্বরে উঠে এসেছে ইংল্যান্ড। ট্রেন্ট বোল্ট-কেন উইলিয়ামসনরা এক ধাপ নেমে গিয়ে এই মুহূর্তে ইংল্যান্ডের পিছনে ৮ নম্বরে রয়েছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের এক নম্বরে রয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় স্থানে অবস্থান দক্ষিণ আফ্রিকার। ভারত রয়েছে লিগ টেবিলের তিন নম্বরে। চারে রয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তান অবস্থান করছে পাঁচ নম্বরে। একেবারে শেষে রয়েছে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here